ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

জাতীয়

গ্লোবাল পিস্ অ্যাম্বাসেডর মনোনীত ড. শাহ্‌জাহান

নিউজ ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৭ ঘণ্টা, জুন ১, ২০২৩
গ্লোবাল পিস্ অ্যাম্বাসেডর মনোনীত ড. শাহ্‌জাহান ড. মো. শাহজাহান

ঢাকা: ‘ইন্টারন্যাশনাল পিস্ কনফারেন্স ও ইন্টারফেইথ ডায়ালগ ২০২৩’র চেয়ারম্যান ও ‘গ্লোবাল পিস্ অ্যাম্বাসেডর’ হিসেবে মনোনীত হয়েছেন অ্যাডভোকেট ড. মো. শাহ্‌জাহান।  

সম্প্রতি মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত এক আন্তর্জাতিক ইন্টারন্যাশনাল পিস্ কনফারেন্স ও ইন্টারফেইথ ডায়ালগ কমিটি ও গ্লোবাল পিস্ মিশন মুভমেন্টের নেতাদের বৈঠকের মাধ্যমে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

 

চলতি বছরের ২৬ ও ২৭ নভেম্বর ঢাকার প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলের বলরুমে দুই দিনব্যাপী সারা বিশ্ব থেকে আগত এবং দেশের মানবাধিকার ও শান্তিকর্মীদের উপস্থিতিতে এ সম্মেলন অনুষ্ঠিত হবে।  

গণমাধ্যম ব্যক্তিত্ব ড. মো. শাহ্‌জাহানের এমন বিরল কৃতিত্বে দেশ-বিদেশের বহু প্রতিষ্ঠান ও বিভিন্ন গুরুত্বপূর্ণ ব্যক্তিরা তাকে অভিনন্দন জানিয়েছেন। এছাড়া এ সম্মেলনের সফলতা ও মানবাধিকার কর্মকাণ্ড ও দেশ-বিদেশে শান্তি প্রতিষ্ঠায় তার সফলতা ও উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করেছেন।  

তারা এও আশা করছেন যে, ড. মো. শাহ্‌জাহানের এ মনোনয়ন বাংলাদেশের জন্যেও যেমন মর্যাদার তেমনি দক্ষিণ-এশিয়া এবং এশিয়া-প্রশান্ত মহাসাগরীয় অঞ্চলের দেশগুলোর জন্যও অত্যন্ত আশাব্যঞ্জক ও একত্রে কাজ করার ক্ষেত্র তৈরিতে সহায়ক ভূমিকা পালন করবে।  

একইসঙ্গে বিশ্বব্যাপী শান্তি ও সৌহাদ্যপূর্ণ পরিবেশ বজায় রাখার ক্ষেত্রেও সংশ্লিষ্ট সবাই আশাবাদ ব্যক্ত করেন ও পাশাপাশি নবনিযুক্ত অ্যাম্বাসেডর শাহ্‌জাহানের সফলতা কামনা করেন।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, জুন ০১, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।