ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

সড়কের গাছ কাটায় ডিএনসিসির কালো তালিকায় ঠিকাদারি প্রতিষ্ঠান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৬ ঘণ্টা, জুন ১, ২০২৩
সড়কের গাছ কাটায় ডিএনসিসির কালো তালিকায় ঠিকাদারি প্রতিষ্ঠান

ঢাকা: রাজধানীর মিরপুর টেকনিক্যাল ক্রসিংয়ে সড়ক বিভাজক নির্মাণকালে গাছ কাটায় সংশ্লিষ্ট ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে কালো তালিকাভুক্ত করেছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি)। এছাড়াও দায়িত্বে অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্য করায় সংশ্লিষ্ট কাজের দায়িত্বপ্রাপ্ত ডিএনসিসির দুই উপ-সহকারী প্রকৌশলীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) বিকেলে এ বিষয়ে ডিএনসিসির সচিব মোহাম্মদ মামুন-উল-হাসানের স্বাক্ষরিত পৃথক ৩টি অফিস আদেশ জারি করা হয়।

আদেশে বিনা অনুমতিতে গাছ কেটে কাজের শর্ত ভাঙায় ঠিকাদারি প্রতিষ্ঠান মেসার্স এস এম রহমান ইন্টারন্যাশনালকে আগামী ১ (এক) বছরের জন্য ডিএনসিসির সব ধরনের দরপত্র প্রক্রিয়ায় অংশগ্রহণের অযোগ্য বলে ঘোষণা করা হয়। সেই সঙ্গে প্রতিষ্ঠানটিকে প্রদত্ত উক্ত কাজের কার্যাদেশ বাতিলেরও সিদ্বান্ত নেওয়া হয়।

এছাড়া উক্ত কাজে দায়িত্ব অবহেলা ও কর্তৃপক্ষের আদেশ অমান্য করায় ডিএনসিসির ট্রাফিক ইঞ্জিনিয়ারিং সার্কেলের উপ-সহকারী প্রকৌশলী মো. সুজা উদ্দিন মামুন এবং মো. সুরুজ্জামানকে সাময়িক বরখাস্ত করা হয়।

উল্লেখ্য, ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকার ট্রাফিক অবকাঠামো উন্নয়নসহ সড়ক নিরাপত্তা শীর্ষক প্রকল্পের আওতায় মিরপুরের টেকনিক্যাল ক্রসিংয়ে (প্রধান সড়ক) একটি নতুন ফুটওভারব্রিজ নির্মাণ চলমান আছে। ওই কাজের সঙ্গে অন্তর্ভুক্ত টেকনিক্যাল ইন্টারসেকশনের তিন দিকে সড়ক বিভাজকের নির্মাণ কাজ চলছে।

বাংলাদেশ সময়: ২১১৫ ঘণ্টা, জুন ১, ২০২৩
এইচএমএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।