ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

পুলিশ পরিচয়ে ৫ বিয়ে সিকিউরিটি গার্ডের! 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১০৪ ঘণ্টা, জুন ২, ২০২৩
পুলিশ পরিচয়ে ৫ বিয়ে সিকিউরিটি গার্ডের!  প্রতারক শাকিল ও তার ব্যবহৃত ভুয়া আইডি কার্ড, টুপি ও ওয়াকিটকি

ঢাকা: রাজধানীর মিরপুরে পুলিশ পরিচয়ে প্রতারণার অভিযোগে শাকিল হোসেন (৩১) নামে এক প্রতারককে গ্রেপ্তার করা হয়েছে।  

শাকিল সিকিউরিটি গার্ডের চাকরি করেন কিন্তু তিনি নিজেকে পুলিশের এএসআই পরিচয় দিয়ে ৫টি বিয়ে করেছেন।

 

বৃহস্পতিবার (১জুন)  মিরপুর মনিপুর কাঠালতলা এলাকা থেকে এ প্রতারককে গ্রেপ্তার করা হয়।  

রাতে এই তথ্য নিশ্চিত করেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন।

তিনি বলেন, গ্রেপ্তার শাকিল নওগাঁ জেলার বদলগাছি উপজেলার  থুপ শহর এলাকার আব্দুল জলিলের ছেলে। তিনি একজন প্রতারক। তার নাম শাকিল হলেও তিনি সবাইকে পরিচয় দেন রানা নামে। একটি বেসরকারি কোম্পানিতে সিকিউরিটি গার্ডের চাকরি করলেও তিনি নিজেকে পরিচয় দেন পুলিশের উপ সহকারী পরিদর্শক (এএসআই) হিসেবে। মানুষ যাতে বিশ্বাস করে তাই এই নামে তিনি আইডি কার্ড বানিয়েছেন, পুলিশের ক্যাপ বানিয়েছেন,পুলিশের জুতা এবং ওয়াকিটকিও কিনেছেন। এই ভুয়া পরিচয়েই তিনি বিভিন্ন মেয়ের সঙ্গে সম্পর্ক গড়েন, এরপর বিয়ের নামে স্ট্যাম্পে স্বাক্ষর নিয়ে স্বামী স্ত্রী হিসেবে থাকেন। এরপর কিছুদিন থাকার পর পালিয়ে যান। এভাবে তিনি ৫ টি বিয়ে করেন।  

ওই পুলিশ কর্মকর্তা আরও বলেন, একইভাবে তিনি ঢাকার বাড্ডা এলাকার এক মেয়েকে প্রেমের ফাঁদে ফেলে নিয়ে যান মিরপুর। বিয়ে করবেন বলে ৫০ টাকার নন জুডিশিয়াল স্ট্যাম্পে স্বাক্ষর নেন। এরপর নিজে নিজেই বিয়ে পড়েন। কিন্তু বিয়ের কিছুদিন পরই তার গতিবিধি সন্দেহজনক ঠেকে মেয়ের কাছে। তাই তিনি ফোন করেন পুলিশের কাছে। পরে পুলিশ গিয়ে তাকে আটক করে এবং জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে প্রতারণার কথা স্বীকার করেন শাকিল। তার বাসা থেকে ১টি পুলিশ আইডি কার্ড, ১টি ওয়ারলেস সেট, ১টি পুলিশ ক্যাপ, ১ জোড়া পুলিশের জুতা, ১টি ৫০ টাকা সমমূল্যের নন জুডিসিয়াল স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে এবং আরো বিস্তারিত জানার চেষ্টা চলছে।  

বাংলাদেশ সময়: ০১০০ ঘণ্টা, জুন ২, ২০২৩ 
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।