ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

শ্যামলীর ২০ তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২৫ ঘণ্টা, জুন ২, ২০২৩
শ্যামলীর ২০ তলা ভবনের আগুন নিয়ন্ত্রণে ছবি: জিএম মুজিবুর

ঢাকা: রাজধানীর শ্যামলীতে ২০ তলা রূপায়ণ শেলফোর্ড ভবনে লাগা আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের ১৪টি ইউনিট কাজ করে প্রায় তিন ঘণ্টার চেষ্টার পরে আগুন নেভাতে সক্ষম হয়।

বৃহস্পতিবার (১ জুন) দিবাগত রাত সোয়া ২টার দিকে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা আনারুল ইসলাম দোলন।

তিনি জানান, প্রায় ১৪টা ইউনিট কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে রাত ২টা ৮ মিনিটের দিকে। এখনো ঘটনাস্থলে কাজ করে যাচ্ছে ফায়ার সার্ভিসের সদস্যরা। আগুনের সূত্রপাত তদন্ত সাপেক্ষে জানা যাবে।

এ অগ্নিকাণ্ডে এখন পর্যন্ত কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। তবে এ দুর্ঘটনায় ভবনে আটকেপড়া ২৭ জনকে অক্ষত উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছেন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ।  

রাত ২টার দিকে ঘটনাস্থল থেকে তিনি জানান, এখন পর্যন্ত হতাহতের কোন সংবাদ পাওয়া যায়নি। তবে আগুনের সময় ভবনে আটকেপড়া ২৭ থেকে ২৮ জনের মতো উদ্ধার করা হয়েছে।

তিনি আরও বলেন, ২০ তলা ভবনটি পুরোটাই বাণিজ্যিক ভবন। এখানে সরকারি-বেসরকারি সহ অনেক প্রতিষ্ঠানের অফিস আছে।

তবে উদ্ধারের সংখ্যা ২৩ জন বলে জানিয়েছে ফায়ার সার্ভিস। এ তথ্য নিশ্চিত করেন ফায়ার সার্ভিস সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা আনারুল ইসলাম দোলন।

এরআগে বৃহস্পতিবার (১ জুন) রাত ১১টা ২৫ মিনিটে আগুন লাগার সংবাদ পায় ফায়ার সার্ভিস। আগুন নিয়ন্ত্রণে প্রথমে ৬টি ইউনিট কাজ শুরু করে। পরে আরও ৮টি ইউনিট যোগ দেয়।  

আরও পড়ুন >> শ্যামলীর শেলটেক ভবনে আগুন, নারীসহ ২৭ জন উদ্ধার 
 

বাংলাদেশ সময়: ০২৩০ ঘণ্টা, জুন ০২, ২০২৩
এজেডএস/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।