ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

জাতীয়

প্রার্থীর পক্ষে টাকা বিতরণ, সমর্থককে জরিমানা ২০ হাজার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২১ ঘণ্টা, জুন ২, ২০২৩
প্রার্থীর পক্ষে টাকা বিতরণ, সমর্থককে জরিমানা ২০ হাজার ফাইল ফটো

কক্সবাজার: কক্সবাজার পৌরসভার নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসেদুল হক রাশেদের পক্ষে টাকা বিতরণের দায়ে তার এক নারী সমর্থককে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। ওই সময় নাগরিক কমিটির মনোনীত মেয়র প্রার্থী রাশেদের ভাই জেলা পরিষদ চেয়ারম্যান শাহীনুল হক মার্শালের কাছ থেকে মুচলেকা নেওয়া হয়।

 

সোমবার (২ জুন) রাত সাড়ে আটটায় শহরের বাহারছড়ার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসিম উদ্দিনের বাড়িতে এ ঘটনা ঘটে।

কক্সবাজার জেলা গোয়েন্দা  পুলিশ (ডিবি) ইনচার্জ আহমেদ নাসির উদ্দিন বলেন, ভোটারদের মধ্যে টাকা বিতরণের খবর পেয়ে সন্ধ্যার দিকে আমারা অভিযানে যাই। সে সময় বাহারছড়া স্কুলের বিপরীতে জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক জসীম উদ্দিনের বাড়ির সামনে একদল নারী নারকেল প্রতীকের পক্ষে একটি বিশেষ টোকেন প্রদানকালে বেশ কিছু টোকেন জব্দ করা হয়। ডিবি পুলিশের উপস্থিতি দেখে নারীরা টাকাসহ দ্রুত জসীমের বাড়িতে আশ্রয় নিয়ে দরজা বন্ধ করে দেন। ডিবি পুলিশ বাড়িটি ঘিরে রেখে নির্বাহী ম্যাজিস্ট্রেটকে অবহিত করেন। নির্বাহী ম্যাজিস্ট্রেট ঘটনাস্থলে যাওয়ার পর বাড়িতে প্রবেশ করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট বাড়িতে প্রবেশের পরপর ঘটনাস্থলে পৌঁছেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসেদুল হক রাশেদ, তার ভাই জেলা পরিষদ চেয়ারম্যান শাহিনুল হক মার্শালসহ অনেকেই। তারা বাড়িটির সামনের রাস্তায় অবস্থান করে স্লোগান দেন।  বাড়ির ভেতরে প্রবেশ করেন জেলা পরিষদ চেয়ারম্যান শাহিনুল হক মার্শাল। টানা ২ ঘণ্টা পর নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থল ত্যাগ করেন।

ঘটনাস্থলে যাওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদ বিল্লাহ বলেন, ভোটারদের টাকা প্রদান করায় নির্বাচন আইনের ১৮ এর গ এর মতে কহিনুর আকতার নামে এক সমর্থককে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সঙ্গে একই অপরাধ না করার শর্তে প্রার্থীর মুচলেকা আদায় করা হয়েছে।

এদিকে এ ঘটনাটি সরকারদলীয় প্রার্থীর ষড়যন্ত্র দাবি করেন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মাসেদুল হক রাশেদ।  

বাংলাদেশ সময়: ২৩২০ ঘন্টা, জুন ০২,২০২৩
এসবি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।