ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বাংলাদেশ সফরে আসছেন ভারতের সেনাপ্রধান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৭ ঘণ্টা, জুন ৫, ২০২৩
বাংলাদেশ সফরে আসছেন ভারতের সেনাপ্রধান

ঢাকা: ভারতের সেনাপ্রধান জেনারেল মনোজ পান্ডে দুদিনের সফরে আগামী সোমবার (৫ জুন) বাংলাদেশে আসছেন।

ঢাকার ভারতীয় হাইকমিশন জানায়, বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে তিনি বাংলাদেশ সফর করবেন।

তিনি বাংলাদেশ মিলিটারি একাডেমির চট্টগ্রামে পাসিং আউট প্যারেড পরিদর্শন করবেন। ভারতীয় সেনাবাহিনীর বাংলাদেশে এ সফরটি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের সাম্প্রতিক ভারত সফরের অনুসরণে হচ্ছে। তিনিও একইভাবে ভারতীয় সেনাবাহিনীর আমন্ত্রণে চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং একাডেমিতে পাসিং আউট প্যারেড পরিদর্শন করতে যান।

সফরকালে ভারতীয় সেনাবাহিনী ঢাকা সেনানিবাসের শিখা অনির্বাণের বেদিতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশ সশস্ত্র বাহিনীর সদস্য যারা ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধের সময় সর্বোচ্চ আত্মত্যাগ করেছিলেন, তাদের প্রতি শ্রদ্ধা জানাবেন। এছাড়া তিনি বাংলাদেশ সেনাবাহিনীর সঙ্গে দ্বিপাক্ষিক আলোচনা করবেন। ভারত ও বাংলাদেশের মধ্যে প্রতিরক্ষা সহযোগিতার সামগ্রিক পটভূমি পর্যালোচনা করবেন।

এ উচ্চ পর্যায়ের সফর ভারত ও বাংলাদেশের সশস্ত্র বাহিনীর মধ্যে বিদ্যমান বন্ধুত্ব ও ভ্রাতৃত্বের বন্ধন পুনর্নবীকরণের সুযোগ করে দেয়।

বাংলাদেশ সময়: ১১৩৬ ঘণ্টা, জুন ০৫, ২০২৩
টিআর/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।