ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সড়কে চাঁদাবাজির দায়ে ৮ জনের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুন ৫, ২০২৩
সড়কে চাঁদাবাজির দায়ে ৮ জনের কারাদণ্ড

ময়মনসিংহ: ময়মনসিংহের মুক্তাগাছায় উপজেলায় সড়কে চলাচল করা যানবাহন থেকে অবৈধভাবে চাঁদাবাজি করার অভিযোগে আটজনকে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এ ঘটনায় দণ্ডপ্রাপ্তদের ময়মনসিংহ কেন্দ্রীয় কারাগারে পাঠিয়েছে মুক্তাগাছা পুলিশ।

সোমবার (০৫ জুন) দুপুরে মুক্তাগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল মজিদ বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার (০৪ জুন) রাতে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমানা রিয়াজ এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- উপজেলার মুজাটি এলাকার তারা মিয়ার ছেলে মো. রমজান আলী (২৬), পয়ারকান্দি এলাকার হযরত আলীর ছেলে মো. রমজান আলী (২৫), মৃত হাসেন আলীর ছেলে মো. নবী হোসেন (৩৫), গোলাম রসুলের ছেলে মো. আমিরুল ইসলাম, মো. মালেক মিয়ার ছেলে মো. লিটন (৩৪), ঈশ্বরগ্রামের মো. আলী আকবরের ছেলে মো. মোশাররফ হোসেন ইমরান (২৮), মজিবুর রহমানের ছেলে জসিম (৩৫) ও মির্জা শফিক ড্রাইভারের ছেলে মির্জা ফয়সাল (২৪)।

ওসি আব্দুল মজিদ জানান, জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ ও মুক্তাগাছা থানা পুলিশের যৌথ অভিযানে অভিযুক্তদের আটক করা হয়। এরপর ভ্রাম্যমাণ দণ্ডবিধি আইনের ১৮৬০ এর ৩৫৬ ধারার অপরাধে তাদের প্রত্যেককে ৬ মাস করে বিনাশ্রম কারাদণ্ডের আদেশ দেওয়া হয়।

একই সড়কের যানবাহনে চাঁদাবাজির অপরাধে এর আগেও আরও দুইজনকে ২ বছর করে কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠানো হয়েছিল বলেও জানান ওসি।

থানা পুলিশ ও সংশ্লিষ্ট সূত্র জানায়, বেশ অনেকদিন ধরে মুক্তাগাছা পৌর শহরের বিভিন্ন সড়কে অবৈধভাবে পৌর টোল আদায়ের নামে চাঁদাবাজি করছে একটি চক্র। এ ঘটনায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে একাধিকবার সংশ্লিষ্টদের নিষেধ করা হলেও চাঁদাবাজি বন্ধ না হওয়ায় এই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

তবে ঘটনাটিকে ভিন্নভাবে ব্যাখ্যা দিয়েছেন মুক্তাঘাছা পৌরসভার মেয়র মো. বিল্লাল হোসেন সরকার। তিনি বলেন, মূলত পৌর টোল আদায়ের নামে একটি মাদকসেবী চক্র দীর্ঘদিন ধরে এ ধরনের ঘটনা ঘটিয়ে আসছে। এর আগেও তাদের আটক করা হয়েছিল।

বাংলাদেশ সময়: ১৬১৭ ঘণ্টা, জুন ০৫, ২০২৩ 
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।