ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

গলায় লিচু আটকে শিশুর মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৬ ঘণ্টা, জুন ৬, ২০২৩
গলায় লিচু আটকে শিশুর মৃত্যু প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর হাজারীবাগে গলায় লিচু আটকে অনিক হোসেন (১০) নামে এক বাক প্রতিবন্ধী শিশুর মৃত্যু হয়েছে।

মঙ্গলবার (৬ জুন) বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

অচেতন অবস্থায় তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক বেলা সোয়া ১২টার দিকে অনিককে মৃত ঘোষণা করেন।

হাসপাতালে শিশুটির মা পারভিন আক্তার জানান, তার ছেলে বাক প্রতিবন্ধী। এছাড়া কিছুটা শারীরিক সমস্যাও রয়েছে।

তিনি জানান, সকালে বাসার ফ্রিজ পরিষ্কার করছিলেন তিনি। এ সময় ফ্রিজ থেকে লিচু বের করে রাখলে সেখান থেকে একটি লিচু নিয়ে মুখে দেয় অনিক। তবে কেউ তখন সেটি খেয়াল করেনি। কিছুক্ষণ পর সে হাউমাউ করতে থাকে এবং গলার দিকে ইশারা দিয়ে কিছু বুঝানোর চেষ্টা করে। এ সময় বমি করার ভাব করে সে। বিষয়টি টের পেয়ে তারা তাকে বমি করিয়ে গলা থেকে লিচু বের করার চেষ্টা করেন। তবে এর কিছুক্ষণের মধ্যেই নিস্তেজ হয়ে পড়ে অনিক। সঙ্গে সঙ্গে তাকে উদ্ধার করে ঢামেকে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্বজনরা জানান, তাদের বাড়ি নোয়াখালি সদর উপজেলায়। শিশুটির বাবা আবু সাইদ তাদের ছেড়ে অন্যত্র থাকেন। একমাত্র ছেলে অনিককে নিয়ে মা পারভিন গজমহল এলাকায় মা মিনারা বেগমের বাসায় থাকেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢামেক হাসপাতাল পুলিশ ক্যাম্পের ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া বলেন, ঘটনাটি তদন্তের জন্য হাজারীবাগ থানা পুলিশকে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩২৬ ঘণ্টা, জুন ০৬, ২০২৩
এজেডএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।