ঢাকা, শুক্রবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

জাতীয়

ডাকাতির ঘটনায় দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের অবস্থান ধর্মঘট 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৪ ঘণ্টা, জুন ৮, ২০২৩
ডাকাতির ঘটনায় দোকান বন্ধ রেখে ব্যবসায়ীদের অবস্থান ধর্মঘট 

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুর শহরে ফিল্মি স্টাইলে স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় দোকানপাট বন্ধ রেখে অবস্থান ধর্মঘট পালন করেছে জুয়েলারি ব্যবসায়ীরা।  

বৃহস্পতিবার (৮ জুন) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত বাজুস লক্ষ্মীপুর জেলা শাখার আহ্বানে এ কর্মসূচি পালন করা হয়।

 

জেলাব্যাপী প্রায় ৫ শতাধিক জুয়েলারি ব্যবসায়ী এ কর্মসূচি পালন করে। দুপুরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে স্মারকলিপি দেন ব্যবসায়ীরা।  

এদিকে দুপুর ১২টার দিকে ঘটনাস্থল পরিদর্শন করেন জেলা পুলিশ সুপার মো. মাহফুজ্জামান আশরাফ। এ সময় জড়িতদের আইনের আওতায় আনার আশ্বাস দেন তিনি।  

অবস্থান কর্মসূচি থেকে বাজুসের জেলা শাখার সভাপতি হরিহর পাল বলেন, ঘটনার পর থেকে লক্ষ্মীপুরে জুয়েলারি ব্যবসায়ীরা আতঙ্কিত হয়ে পড়েছেন। ব্যবসায়ীদের নিরাপত্তার জন্য এ অবস্থান কর্মসূচি পালন করা হচ্ছে।  
একই সঙ্গে ঘটনায় জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তিনি।  
তার সঙ্গে একাত্মতা প্রকাশ করে একই দাবি জানিয়েছেন সাধারণ ব্যবসায়ীরাও।  

ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ সুপার মাহফুজ্জামান আশরাফ বলেন, স্বর্ণের দোকানে ডাকাতির ঘটনায় তিনটি মামলার প্রস্তুতি চলছে। একটি বিস্ফোরণ, একটি স্বর্ণ লুট এবং একটি সড়ক দুর্ঘটনা। মামলাগুলো পৃথক ভাবে দায়ের করা হবে। এ ঘটনায় দুইজনকে আটক করা হয়েছে। বাকিদেরকে আইনের আওতায় আনা হবে।
 
উল্লেখ্য, বুধবার রাত সাড়ে ৮টার দিকে সাত থেকে আটজন দুর্বৃত্ত ককটেল ফাটিয়ে আতঙ্ক ছড়িয়ে 'আর.কে. শিল্পালয়' নামে সোনার দোকান থেকে স্বর্ণালংকার লুট করে। এসময় দোকান মালিক অপু কর্মকারকে কুপিয়ে জখম করে ডাকাতরা। তার অবস্থা গুরুতর হওয়ায় রাতেই তাকে জেলা সদর হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে।  

এদিকে ডাকাতদল পালিয়ে যাওয়ার সময় তাদের বহন করা পিকআপভ্যানটি ঢাকা-রায়পুর মহাসড়কের ইটেরপুল এলাকায় দুর্ঘটনার শিকার হয়। তাদের গাড়ির নিচে চাপা পড়ে সফি উল্যা (৬০) নামে এক পথচারী নিহত হয়। আহত হন ইসমাঈল হোসেন নামে আরও এক পথচারী। সেখান থেকে স্থানীয়দের সহায়তায় ডাকাত দলের সদস্য রনি ও মনসুর নামে দুইজনকে আটক করে পুলিশ। তাদের বাড়ি যথাক্রমে নরসিংদী জেলার মাধবদী থানায় ও বগুড়ায়।  

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, জুন ০৮, ২০২৩ 
আরএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।