ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ট্রাকের চাকায় ও নারীদের পেটিকোটে ইয়াবা, আটক ২

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, জুন ৮, ২০২৩
ট্রাকের চাকায় ও নারীদের পেটিকোটে ইয়াবা, আটক ২

ঢাকা: রাজধানীর গোপীবাগ ও সাভারে পৃথক অভিযান চালিয়ে ২৫ হাজার পিস ইয়াবাসহ মো. আলমগীর (৪০) ও মো. শাহজাহান (২৬) নামে দুই জনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর (ডিএনসি)। তারা নারীদের ব্যবহৃত পেটিকোটে বিশেষভাবে সেলাই করে এবং ট্রাকের চাকায় অভিনব কায়দায় লুকিয়ে ইয়াবা পাচার করতেন।

বৃহস্পতিবার (৮ জুন) রাজধানীর তেজগাঁওয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর ঢাকা মেট্রো কার্যালয়ে (উত্তর) এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানান সহকারী পরিচালক মো. মেহেদী।

তিনি আরও জানান, নারীদের পেটিকোটে বিশেষভাবে সেলাই করে এবং ট্রাকের চাকায় অভিনব কায়দায় লুকিয়ে ইয়াবা পাচার করার সময় ২৫ হাজার ইয়াবাসহ ২ জনকে আটক করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এই কর্মকর্তা বলেন, গোপন সংবাদের ভিত্তিতে ঢাকা বিভাগীয় কার্যালয়ের অতিরিক্ত পরিচালক জাফরুল্ল্যাহ কাজল ও  ঢাকা মেট্রো উত্তর কার্যালয়ের উপ-পরিচালক মো. রাশেদুজ্জামানে প্রত্যক্ষ মনিটরিংয়ে গুলশান ও তেজগাঁও সার্কেলের সমন্বয়ে একটি টিম বুধবার যাত্রাবাড়ীর গোপীবাগ এলাকায় অভিযান চালিয়ে ১০ হাজার ইয়াবাসহ প্রথমে একজনকে আটক করা হয়। পরে তার দেওয়া তথ্য মতে ঢাকা জেলার সাভার  হেমায়েতপুর, জয়নাবাড়ী, ঈদগাহ কবরস্থান এলাকায় অভিযান চালিয়ে ১৫ হাজার ইয়াবাসহ অপরজনকে আটক করা হয়।

তাদের মধ্যে শাহজাহান টেকনাফে থেকে ইয়াবা সংগ্রহ করে ঢাকা জেলার হেমায়েতপুরে ভাড়া বাসায় মজুদ করতেন। এরপর রংপুর, ঠাকুরগাঁও, পঞ্চগড়সহ উত্তরাঞ্চলের বিভিন্ন জেলার ইয়াবা কারবারিদের কাছে পাইকারি বিক্রি করতেন। এছাড়া পণ্য পরিবহনের আড়ালে শাহজাহান চক্রের কাছে ইয়াবা পৌঁছে দিতেন ট্রাকচালক আলমগীর। ট্রাকের চাকার টিউবের মধ্যে ইয়াবা বহন করতেন তিনি।

ট্রাকচালক আলমগীরকে আটকের পর জিজ্ঞাসাবাদে শাহজাহান সম্পর্কে আরও তথ্য পাওয়া যায়। পরে হেমায়েতপুর শাহজাহানে বাসায় অভিযান চালিয়ে বিশেষ কায়দায় পেটিকোটে সেলাই করা অবস্থায় মাদক কারবারিদের কাছে সরবরাহের জন্য মজুদ ১৫ হাজার ইয়াবা জব্দ করা হয়।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এই কর্মকর্তা আরও জাননা, জিজ্ঞাসাবাদে শাহজাহান স্বীকার করেছেন, নারীদের ব্যবহার করে ইয়াবা পাচারের সুবিধার জন্য এ বিশেষ কৌশল অবলম্বন করতেন তিনি থাকে।

বাংলাদেশ সময়: ১৬১৫ ঘণ্টা, জুন ৮, ২০০২৩
এজেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।