ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

জাতীয়

সাগরে যাওয়ার পথে ট্রলারসহ ৮ জেলে আটক 

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১১ ঘণ্টা, জুন ৮, ২০২৩
সাগরে যাওয়ার পথে ট্রলারসহ ৮ জেলে আটক  প্রতীকী ছবি।

পাথরঘাটা, (বরগুনা): ৬৫ দিনের মাছ ধরার ওপর নিষেধাজ্ঞার অমান্য করে সাগরে মাছ শিকারে যাওয়ার পথে পাথরঘাটা সংলগ্ন বিষখালী নদীর মোহনা থেকে এফবি মা-বাবার দোয়া-১ ট্রলারসহ ৮ জেলেকে আটক করেছে কোস্টগার্ড।

বৃহস্পতিবার (৮ জুন) বিকেল ৫টার দিকে কোস্টগার্ড আটক করে।

ট্রলার মালিকের নাম মো. হানিফ।  

জেলেরা হলেন- সুমন, আরিফ, আলাউদ্দিন, ইসমাইল, নুর আলম, জাহাঙ্গীর, মিজান ও জিহাদ। সবাই নোয়াখালী জেলার বাসিন্দা। পরে তাদের ১০ হাজার টাকা জরিমানা, ট্রলারে থাকা বরফ কেরাসিন তেল দিয়ে নষ্ট করে দেওয়া হয়।  

এছাড়াও ২৩ জুলাই পর্যন্ত পাথরঘাটা ত্যাগ করতে পারবে না বলে নির্দেশনা দেওয়া হয়।

কোস্টগার্ডের পাথরঘাটা স্টেশনের কন্টিনজেন্ট কমান্ডার মাহবুবুর রহমান বলেন, নিয়মিত অভিযানের সময় বিষখালী নদীর মোহনা থেকে ট্রলারসহ ৮ জেলেকে আটক করা হয়।

এ সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা জয়ন্ত কুমার অপু বলেন, ৮ জেলেকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং ট্রলারে থাকা বরফ ও কেরোসিন তেল পুড়িয়ে নষ্ট করা হয়। এছাড়াও আটককৃত ট্রলারসহ ৮ জেলেকে নিষেধাজ্ঞার শেষ দিন ২৩ জুলাই পর্যন্ত পাথরঘাটা ত্যাগ না করার নির্দেশনা হয়েছে।  

প্রতিবছর প্রজনন, উৎপাদন, সামুদ্রিক সম্পদ সংরক্ষণ ও টেকসই মৎস্য শিকারের জন্য ২০ মে থেকে ২৩ জুলাই পর্যন্ত ৬৫ দিন সাগরে মাছ ধরা নিষিদ্ধ করে সরকার।  

বাংলাদেশ সময়: ২৩০৫ ঘণ্টা, জুন ০৮, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad