ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

ছাদ থেকে ফেলে শ্রমিক লীগ নেতা হত্যা, দুই শিক্ষকসহ গ্রেপ্তার ৬

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৬ ঘণ্টা, জুন ১১, ২০২৩
ছাদ থেকে ফেলে শ্রমিক লীগ নেতা হত্যা, দুই শিক্ষকসহ গ্রেপ্তার ৬ নিহত শ্রমিক লীগ নেতা অপু

ঢাকা: রাজধানীর বাড্ডা থানার সাঁতারকুল এলাকায় পূর্বশত্রুতার জেরে অপু ইসলাম (৩৫) নামে শ্রমিক লীগ নেতাকে পিটিয়ে ও ছাদ থেকে ফেলে হত্যার অভিযোগে একটি মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (১০ জুন) দিনগত রাতে নিহত অপুর ভাই খোরশেদ বাদী হয়ে বাড্ডা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলার পর অপুকে হত্যায় জড়িত সন্দেহে স্থানীয় সাঁতারকুল স্কুলের দুই শিক্ষক ও ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির তিন শিক্ষার্থীসহ মোট ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে। প্রাথমিকভাবে গ্রেপ্তারদের বিস্তারিত নাম-পরিচয় জানা যায়নি।

বাড্ডা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, নিহত অপু ৪১ নম্বর ওয়ার্ড শ্রমিক লীগের আহ্বায়ক ছিলেন। শুক্রবার রাত ৯টার দিকে এ হত্যার ঘটনায় শনিবার একটি মামলা দায়ের করা হয়েছে। ওই মামলায় ছয়জনকে গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

জানা যায়, শুক্রবার (৯ জুন) রাত সাড়ে ৮টার দিকে অপু রাস্তা দিয়ে যাওয়ার সময় ঢাকা ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে কথা কাটাকাটি হয়। বৃষ্টির কারণে রাস্তার ডান পাশে পানি জমে ছিল। কে কোন পাশ দিয়ে যাবে সেটা নিয়ে তাদের সঙ্গে বাদানুবাদ হয় অপুর। পরে শিক্ষার্থীরা তাকে ধরে তাদের ভাড়া বাসার সাত তলার ছাদে নিয়ে যায়। সেখানে তাকে ব্যাপক মারধর করে তারা।

এক পর্যায়ে ভবনের লিফটের জন্য রাখা ফাঁকা স্থান দিয়ে নিচে ফেলে দেয়। গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে একটি বেসরকারি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক অপুকে মৃত ঘোষণা করেন। পরে পুলিশ তার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, জুন ১১, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।