ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

চাঁদাবাজির মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা ভাঙারি বাবু-দাঁতভাঙা কবির গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২০৭ ঘণ্টা, জুন ১২, ২০২৩
চাঁদাবাজির মামলায় স্বেচ্ছাসেবক লীগ নেতা ভাঙারি বাবু-দাঁতভাঙা কবির গ্রেপ্তার

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুরে চাঁদাবাজির মামলায় স্বেচ্ছাসেবক লীগের দুই নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

গ্রেপ্তার দুই নেতা হলেন— ঢাকা মহানগর উত্তর ১০০ নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক লীগের সাবেক যুগ্ম-আহ্বায়ক বাবু ওরফে ভাঙারি বাবু (৩২) ও কবীর ওরফে দাঁতভাঙা কবির (৩০)।

মোহাম্মদপুর থানায় অভিজিৎ কুমার সেনগুপ্ত (৬০) নামে এক ব্যবসায়ীর করা মামলায় তাদের গ্রেপ্তার করা হয়েছে। মামলায় এজাহারিনামীয় চারজনসহ অজ্ঞাত আরও কয়েকজনকে আসামি করা হয়েছে৷

রোববার (১১ জুন) মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ তাদের গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শনিবার (১০ জুন) মোহাম্মদপুর থানায় একটি চাঁদাবাজি মামলা দায়ের করা হয়। এ ঘটনায় চাঁদাবাজির সঙ্গে জড়িত দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, মোহাম্মদপুরের নবোদয় হাউজিং এলাকার বি ব্লকে অভিজিৎ কুমার সেনগুপ্ত (৬০) নামের এক ব্যবসায়ী তার বাড়িতে ইলেকট্রিক কাজ করাচ্ছিলেন।

এ সময় বাবু ওরফে ভাঙারি বাবু ও কবির ওরফে দাঁতভাঙা কবিরসহ পাঁচ থেকে ছয়জন ওই ব্যবসায়ীর বাসায় এসে ২০ হাজার টাকা চাঁদা দাবি করে ইলেকট্রিক মিস্ত্রিদের মারধর করেন।

এ সময় তারা বাড়ির বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দিয়ে বাড়ির মালিকসহ মিস্ত্রিদের হুমকি দিয়ে যান। এ ঘটনায় অভিজিৎ একটি মামলা দায়ের করেন, যার পরিপ্রেক্ষিতে দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বাংলাদেশ সময়: ০১৫০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।