ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

১০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুন ১২, ২০২৩
১০ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার

ফেনী: খাগড়াছড়ির রামগড়ে একটি হত্যা মামলায় যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত পলাতক আসামি মো. রাসেল (৩৩)কে ১০ বছর পর ফেনীর ফুলগাজী উপজেলা থেকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)-৭।  

সোমবার (১৭ জুন) দুপুরে ফুলগাজী উপজেলা থেকে তাকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

 

রাসেল খাগড়াছড়ির রামগড় থানার লালছড়ি এলাকার মিজানুর রহমানের ছেলে।

র‍্যাব জানায়, জমিজমা নিয়ে খাগড়াছড়ির রামগড়ের লালছড়ির নুরুল হকের সঙ্গে বিরোধ চলছিল একই এলাকার মিজানুর রহমানসহ কয়েকজনের। ২০১৪ সালের ১ ফেব্রুয়ারি সন্ধ্যায় নুরুল হককে লোহার রড ও রামদা দিয়ে কুপিয়ে আহত অবস্থায় ফেলে পালিয়ে যায় দুর্বৃত্তরা। পরে আহত অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে ওই দিন রাতেই তিনি মারা যান। এ ঘটনার পর থেকে আসামিরা পলাতক ছিলেন।  

পরে নিহত ব্যক্তির ছেলে নুর নবী বাদী হয়ে মো. রাসেলসহ সাতজনের বিরুদ্ধে রামগড় থানায় একটি হত্যা মামলা করেন। ২০১৪ সালের ১০ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা আদালতে সাতজনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন। গত ২৯ মে আসামিদের অনুপস্থিতিতে সাতজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

র‍্যাব-৭ ফেনী ক্যাম্প অধিনায়ক স্কোয়াড্রন লিডার মোহাম্মদ সাদেকুল ইসলাম বলেন, বিভিন্ন স্থান পরিবর্তন করে ও ছদ্মনামে মো. রাসেল গত ১০ বছর ফেনীর ফুলগাজীর নতুন পাড়ায় বসবাস করতেন। র‍্যাব সদস্যরা নানা তথ্য–উপাত্ত ও নজরদারির মাধ্যমে রাসেলকে ওই এলাকা থেকে গ্রেপ্তার করেন। পরে আজ দুপুরে তাকে থানায় হস্তান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, জুন ১২, ২০২৩
এসএইচডি/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।