ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

জাতীয়

বগুড়ায় বিরল প্রজাতির তক্ষকসহ আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৩ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
বগুড়ায় বিরল প্রজাতির তক্ষকসহ আটক ১

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় বিলুপ্তপ্রায় বিরল প্রজাতির একটি তক্ষকসহ মেহেদী হাসান মণ্ডল (৪২) নামে এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ।

বুধবার (১৪ জুন) দুপুরে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছেন জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শরাফত ইসলাম।

আটক মেহেদী হাসান বগুড়া সোনাতলা উপজেলার হুয়াকুয়া এলাকার আবুল হোসেন মণ্ডলের ছেলে।

এর আগে মঙ্গলবার (১৩ জুন) দিবাগত রাতে সদর উপজেলার সাবগ্রাম ছাতিয়ানতলা এলাকায় অবস্থিত গ্রীন রিসোর্ট থেকে তক্ষকটি উদ্ধার করা হয়।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানান, জরুরি পরিষেবা ৯৯৯ নম্বরে কল পেয়ে জানতে পারি সাবগ্রাম এলাকায় গ্রীন রিসোর্টে তক্ষক রাখা আছে। এমন খবরের ভিত্তিতে পুলিশ সেখানে অভিযান পরিচালনা করে তক্ষকটি উদ্ধার করে। এ সময় রিসোর্টের কর্মী মেহেদী হাসানকে আটক করা হয়। পরে মেহেদী হাসান পুলিশকে জানান, তক্ষকটির আনুমানিক বাজারমূল্য ১ কোটি ২০ লাখ টাকা। উদ্ধারকৃত তক্ষকটি প্রায় ৭-৮ ইঞ্চি লম্বা।

তিনি আরও বলেন, বিলুপ্ত বিরল প্রজাতির এই তক্ষক বন্যপ্রাণী সংরক্ষণ ও নিরাপত্তা বিভাগে হস্তান্তরের কাজ প্রক্রিয়াধীন আছে। আর মেহেদী হাসানের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯০২ ঘণ্টা, জুন ১৪, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।