ঢাকা, শুক্রবার, ২১ আষাঢ় ১৪৩১, ০৫ জুলাই ২০২৪, ২৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে বরিশালে সমাবেশ-মানববন্ধন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১০ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে বরিশালে সমাবেশ-মানববন্ধন

বরিশাল: বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের হত্যাকারীদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক বিচারের দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে বরিশালের সাংবাদিকরা।

বৃহস্পতিবার (১৫ জুন) বিকেল সাড়ে ৫টার দিকে অশ্বিনী কুমার হলের সামনে ঘণ্টাব্যাপী এ সমাবেশ ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সিনিয়র সাংবাদিক আনিছুর রহমান স্বপনের সভাপতিত্বে এতে বক্তব্য দেন- শহীদ আব্দুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন, ন্যাশনাল ডেইলিজ ব্যুরো চিফ অ্যাসোসিয়েশন অব বরিশালের সাধারণ সম্পাদক আকতার ফারুক শাহীন, টেলিভিশন মিডিয়া অ্যাসোসিয়েশনের বরিশালের সভাপতি হুমায়ুন কবির, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সভাপতি নজরুল বিশ্বাস, সাংবাদিক ইউনিয়ন বরিশালের সভাপতি সাইফুর রহমান মিরন, সাধারণ সম্পাদক ফিরদাউস সোহাগ, বাংলাদেশ প্রতিদিনের ব্যুরো প্রধান রাহাত খান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি আলী খান জসিম, সুশান্ত ঘোষ।

এ সময় বক্তারা বলেন, ‘সাংবাদিক নির্যাতনের বিচারহীনতার কারণে গোলাম রাব্বানী নাদিমের মতো প্রথিতযশা সাংবাদিককে প্রাণ দিতে হলো। নাদিমের অপরাধ তিনি সরকার দলীয় এক চেয়ারম্যানের অনিয়মের বিরুদ্ধে সংবাদ প্রচার করেছেন। এজন্য তাকে দুই দফায় হামলা চালিয়ে হত্যা করা হয়। এর আগে ডিজিটাল নিরাপত্তা আইনে ফাঁসানোর চেষ্টা করেও সফল না হয়ে শেষ পর্যন্ত চলন্ত মোটরসাইকেল থেকে নামিয়ে পিটিয়ে হত্যা করলো চেয়ারম্যানের লোকজন। আমরা সরকারের কাছ থেকে আশ্বাস নয়, কার্যকর পদক্ষেপ চাই। দ্রুত সময়ের মধ্যে নাদিমের হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে আমরা এখানে দাঁড়িয়েছি। ’ 

তারা আরও বলেন, ‘মুখে মুক্ত গণমাধ্যম বলা হলেও সাংবাদিকদের কণ্ঠরোধ করতে ডিজিটাল নিরাপত্তা আইন, হামলা-মামলা আর হত্যা করে স্পষ্ট করছেন দেশে গণমাধ্যমের দরকার নেই। এর চেয়ে জাতীয় সংসদে আইন পাস করে গণমাধ্যম বন্ধ করে দেওয়া হোক। নয়তো নাদিমদের লাশের ওপরেই আমাদের বার বার দাঁড়াতে হবে। ’

কবি লেখক ও সাংবাদিক সৈয়দ মেহেদী হাসানের সঞ্চালনায় এতে আরও উপস্থিত ছিলেন- বরিশাল সাংবাদিক ইউনিয়নের সভাপতি স্বপন খন্দকার, জাতীয় সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক আরিফুর রহমান, সিনিয়র সাংবাদিক কাওসার হোসেন রানা, সাঈদ মেনন, শাওন খান, বরিশাল রিপোর্টার্স ইউনিটির যুগ্ম সম্পাদক মুশফিক সৌরভ, দপ্তর সম্পাদক রাসেল হোসেন, নিউজ এডিটরস কাউন্সিলের সাধারণ সম্পাদক রিপন হাওলদার, অনলাইন প্রেসক্লাবের সভাপতি খান রুবেল, বাংলা‌ভিশ‌নের ব‌রিশাল প্রতি‌নি‌ধি শা‌হিন হা‌সা‌ন, মজিবর রহমান নাহিদ, এইচ আর হীরা, হাফিজ স্বাধীন, মাসুম শরীফ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৮ ঘণ্টা, জুন ১৫, ২০২৩
এমএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।