ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যা: খুনিদের গ্রেপ্তারের দাবিতে কাতারে প্রতিবাদ সভা

আনোয়ার হোসেন মামুন, কাতার | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
নাদিম হত্যা: খুনিদের গ্রেপ্তারের দাবিতে কাতারে প্রতিবাদ সভা

কাতার: স্থানীয় এক চেয়ারম্যানের অপকর্ম নিয়ে সংবাদ প্রকাশ করায় খুন হন বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম। এ হত্যাকাণ্ডে জড়িত সবাইকে দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে প্রতিবাদ সভা করেছে বাংলাদেশ প্রেসক্লাব কাতার।

স্থানীয় সময় বৃহস্পতিবার (১৫ জুন) রাতে কাতারের রাজধানী দোহায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। বাংলাদেশ প্রেসক্লাব কাতারের আহ্বায়ক কমিটির সিনিয়র সদস্য আনোয়ার হোসেন মামুনের সভাপতিত্বে ও সদস্য কাজী মোহাম্মদ শামীমের পরিচালনায় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

এতে বক্তব্য দেন বাংলাদেশ প্রেসক্লাব কাতারের আহ্বায়ক কমিটির সদস্য সচিব আকবর হোসেন বাচ্চু, সদস্য এম এ সালাম, সদস্য আহসান উল্লাহ সজীব, সদস্য জি এম আকাশ, সদস্য সজল মালাকার, সদস্য মহিউদ্দিন চৌধুরী, সদস্য আবদুল জলিল, বাংলাদেশ লেখক সাংবাদিক অ্যাসোসিয়েশন কাতারের সভাপতি অধ্যাপক আমিনুল হক কাজল প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বাংলাদেশে সন্ত্রাসী হামলায় একের পর এক সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন। সাংবাদিক হত্যার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচার থেকে বঞ্চিত হওয়ার ঘটনায় সন্ত্রাসীদের ঔদ্ধত্য ক্রমশ বেড়ে গেছে। অবিলম্বে সাংবাদিকদের ওপর হামলা, মামলা ও নির্যাতন বন্ধ করতে হবে। সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের সাথে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে সরকারকে।

গত বুধবার (১৪ জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বেলা পৌনে ৩টার দিকে নাদিমের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ০৮৩৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।