ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যা: সাভারে প্রতিবাদ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: সাভারে প্রতিবাদ

সাভার (ঢাকা): বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদ ও জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে সাভারে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।

শুক্রবার (১৬ জুন) দুপুরে নবীনগর-চন্দ্রা মহাসড়কের বাইপাইলে আশুলিয়া প্রেসক্লাবের উদ্যোগে এই কর্মসূচিতে অংশ নেন স্থানীয় সংবাদকর্মীরা।

মানববন্ধনে সাংবাদিকরা জানান, আমাদের সহকর্মী সাংবাদিক নাদিমকে নৃশংসভাবে হত্যা করেছে সন্ত্রাসীরা। শুধুমাত্র সংবাদ প্রকাশের জেরেই স্থানীয় এক ইউপি চেয়ারম্যান তার ওপর এই হামলা চালিয়েছে। আমরা দ্রুত দোষীদের আটক ও তাদের শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি। অন্যথায় সারাদেশের সাংবাদিকদের নিয়ে আরও কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলেও হুঁশিয়ারি দেন সাংবাদিক নেতারা।

মানববন্ধনে এটিএন নিউজের প্রতিনিধি জাহিদ হাসান শাকিল বলেন, সাংবাদিক নাদিম শুধুমাত্র সংবাদ প্রকাশের জেরে সন্ত্রাসীদের টার্গেটে পরিণত হয়েছিলেন। সিসিটিভি ফুটেজে তাকে নির্মমভাবে পিটিয়ে হত্যার দৃশ্য আমরা দেখেছি। আমাদের প্রিয় সহকর্মী হত্যার বিচার চাই আমরা। অভিযুক্তদের সবাইকে দ্রুত আটকের দাবি জানাচ্ছি। পাশাপাশি আমরা যারা মফস্বলে সাংবাদিকতা করি সকলের নিরাপত্তা নিশ্চিতেরও দাবি জানাই।

মানববন্ধনে আশুলিয়া প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার মোজাফ্ফর হোসাইন জয় বলেন, সাংবাদিক নাদিম স্থানীয় ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় আজ তাকে নির্মম ভাবে হত্যা করা হলো। তাকে হারিয়ে আজ তার পরিবার নিঃস্ব। আমরা এই হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানাই। হত্যাকাণ্ডে জড়িত প্রধান অভিযুক্ত ইউপি চেয়ারম্যানসহ সব সন্ত্রাসী চিহ্নিত করে দ্রুত আটক নিশ্চিত করতে হবে। দাবি পূরণ না হলে আমরা সংবাদকর্মীরা কঠিন আন্দোলন গড়ে তুলবো।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের মৃত্যু হয়। এর আগে বুধবার অফিসের কাজ শেষে রাত ১০টার দিকে মোটরসাইকেলে করে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ পাথাটিয়ায় পৌঁছালে সামনে থেকে অতর্কিত আঘাত করে চলন্ত মোটরসাইকেল থেকে তাকে ফেলে দেওয়া হয়।  

এরপর দেশীয় অস্ত্রধারী ১০-১২ জন দুর্বৃত্ত তাকে সড়ক থেকে মারধর করতে করতে টেনেহিঁচড়ে অন্ধকার গলিতে নিয়ে যায় এবং তার মাথা ও শরীরের বিভিন্ন স্থানে এলোপাতাড়ি আঘাত করে।  সেসময় সহকর্মী মুজাহিদ তাদের আটকাতে গেলে তাকেও মারধর করে দুর্বৃত্তরা।  

পরে মুমূর্ষু অবস্থায় সহকর্মী মুজাহিদ ও স্থানীয়রা তাকে হাসপাতালে নিয়ে যায়। কিন্তু আঘাত গুরুতর হওয়ায় সেখানকার চিকিৎসক তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন।

বাংলাদেশ সময়: ১৩৩৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এসএফ/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।