ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মাদারীপুরে মানববন্ধন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মাদারীপুরে মানববন্ধন 

মাদারীপুর: সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন মাদারীপুরের সাংবাদিকরা।  

শুক্রবার (১৬ জুন) বেলা ১১ টার দিকে মাদারীপুর প্রেসক্লাবের সামনে ঘণ্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

 

বাংলানিউজের জেলা প্রতিনিধি ইমতিয়াজ আহমেদের সভাপতিত্বে ও এটিএন নিউজের প্রতিনিধি জহিরুল ইসলাম খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক, দৈনিক যুগান্তর ও এটিএন বাংলার সাংবাদিক গোলাম মাওলা আকন্দ, সাংবাদিক এসএম আরাফাত হাসান, ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি রিপনচন্দ্র মল্লিক ও ডিবিসি নিউজের প্রতিনিধি মনির হোসেন বিলাস, প্রথম আলোর প্রতিনিধি অজয় কুন্ডু, যায়যায়দিনের প্রতিনিধি মঞ্জুর হোসেন, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি বেলাল রিজভী ও কালেরকণ্ঠের প্রতিনিধি বিধান মজুমদার।  

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক নির্যাতনের বিচারহীনতার কারণে গোলাম রাব্বানি নাদিমের মতো সাংবাদিককে হত্যার শিকার হতে হয়েছে। শুধুমাত্র সংবাদ লেখার কারণে একজন ইউপি চেয়ারম্যান নাদিমকে ডিজিটাল নিরাপত্তা আইনে ফাঁসানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে হত্যাকাণ্ডের মতো ন্যক্করজনক ঘটনা ঘটিয়েছে। একজন সাংবাদিককে মোটরসাইকেল থেকে ফেলে দিয়ে প্রকাশ্যে পিটিয়ে হত্যার মতো ঘটনা উদ্বেগজনক। অবিলম্বে এই হত্যার সঙ্গে জড়িত ইউপি চেয়ারম্যানসহ সকল অপরাধীদের গ্রেফতার করে কঠোর শাস্তির দাবি জানান বক্তারা।  

এর আগে সকাল দশটার দিকে জেলার শিবচর প্রেসক্লাবের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেন সাংবাদিকেরা।  

শুক্রবার সকালে শিবচর পৌর এলাকার চৌধুরী ফিরোজা বেগম শিল্পকলা সংলগ্ন প্রেসক্লাবের সামনে থেকে প্রেস ক্লাবের উদ্যোগে জেলা ও উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকদের অংশগ্রহণে এক বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি ৭১ সড়ক হয়ে পৌর বাজারের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সমাবেশে সাংবাদিক নাদিম হত্যাকারীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন সাংবাদিক নেতারা। একইসঙ্গে সাংবাদিক সাগর-রুনিসহ সন্ত্রাসীদের হাতে নিহত সকল সাংবাদিকদের হত্যার বিচার ও দেশের সকল সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান সাংবাদিকেরা।  

বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে তিনি মারা যান।  

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।