ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে কাজ করছে: পার্বত্যমন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সরকার কৃষকদের ভাগ্য উন্নয়নে কাজ করছে: পার্বত্যমন্ত্রী

বান্দরবান: বর্তমান সরকার কৃষি এবং কৃষকদের উন্নয়নে কাজ করছে উল্লেখ করে পার্বত্য চট্টগ্রামবিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, দেশের উন্নয়নে কৃষকদের অবদান অপরিসীম আর তাই সরকারের দেওয়া বিনামূল্যে বীজ ও সারের সঠিক ব্যবহার নিশ্চিত করে উৎপাদন বৃদ্ধি করে দেশের উন্নয়ন ত্বরান্বিত করতে হবে।

শুক্রবার (১৬ জুন) সকালে বান্দরবান সদর উপজেলা পরিষদের সভাকক্ষে আমন আবাদ ও উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে বীজ ও সার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পার্বত্যমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী এক ইঞ্চি জমিও খালি রাখা যাবে না, সবার সম্মিলিত প্রচেষ্টায় ফুলে ফলে ভরে উঠবে কৃষকের পরিবার আর উন্নয়নের মহাসড়কে এগিয়ে যাবে বাংলাদেশ।  

অনুষ্ঠানে জেলা প্রশাসক (ডিসি) ইয়াছমিন পারভিন তিবরীজি, অতিরিক্ত সহকারী পুলিশ সুপার মোজাফফর হোসেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক এম এম শাহনেওয়াজ, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উম্মে হাবিবা মিরা, সহকারী কমিশনার (ভূমি) নার্গিস সুলতানা, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান য়ই সা প্রু মারমা, সদর উপজেলা কৃষি কর্মকর্তা কমল কৃষ্ণ রায়, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. জাহাঙ্গীর, সদর থানার ভারপ্রাপ্ত কর্মর্কতা (ওসি) এস এম শহীদুল ইসলামসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা এবং বিভিন্ন এলাকার চাষিরা উপস্থিত ছিলেন।  

অনুষ্ঠানের শেষ পর্যায়ে সদর উপজেলার ৮০০ কৃষককে ৫ কেজি বীজ, ১০ কেজি ডিএপি সার, ১০ কেজি এমওপি সার এবং বিভিন্ন সময়ে প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত অসহায় ও দুস্থ ৪০ পরিবারকে ২ বান্ডিল করে ঢেউটিন ও গৃহনির্মাণ মজুরি বাবদ ৬ হাজার টাকার চেক দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।