ঢাকা, সোমবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

জাতীয়

সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে শেরপুর প্রেসক্লাবের সমাবেশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৮ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যার প্রতিবাদে শেরপুর প্রেসক্লাবের সমাবেশ

শেরপুর: সংবাদ প্রকাশের জেরে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমকে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শেরপুর প্রেসক্লাবের পক্ষ থেকে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) রাত ৮টায় শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে দুই ঘণ্টাব্যাপী এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিনের সঞ্চালনায় সেখানে বক্তব্য রাখেন সিনিয়র সাংবাদিক, দৈনিক প্রথম আলোর প্রতিনিধি দেবাশিষ সাহা রায়, প্রেসক্লাবের সহ-সভাপতি আসাদুজ্জামান মুরাদ, বাংলাদেশ প্রতিদিনের প্রতিনিধি মাসুদ হাসান বাদল, ডিবিসি নিউজের প্রতিনিধি এসএম জুবায়ের, চ্যানেল টোয়েন্টিফোর এর ইমরান হাসান রাব্বি, প্রেসক্লাবের সাবেক সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার, বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর জেলা প্রতিনিধি জাহাঙ্গীর আলম তালুকদার, নিউজ টোয়েন্টিফোর এর প্রতিনিধি জুবায়দুল ইসলাম প্রমুখ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, সাংবাদিক নির্যাতনের বিচারহীনতার কারণে গোলাম রাব্বানি নাদিমের মতো সাংবাদিককে হত্যার শিকার হতে হয়েছে। শুধুমাত্র সংবাদ লেখার কারণে একজন ইউপি চেয়ারম্যান নাদিমকে ডিজিটাল নিরাপত্তা আইনে ফাঁসানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে হত্যাকাণ্ডের মতো ন্যক্করজনক ঘটনা ঘটিয়েছেন। অবিলম্বে এই হত্যার সঙ্গে জড়িত ইউপি চেয়ারম্যানসহ সব অপরাধীদের গ্রেপ্তার করে কঠোর শাস্তির দাবি জানান বক্তারা। একইসঙ্গে সাংবাদিক সাগর-রুনিসহ সন্ত্রাসীদের হাতে নিহত সব সাংবাদিকদের হত্যার বিচার ও দেশের সব সাংবাদিকদের নিরাপত্তা নিশ্চিত করার দাবি জানান তারা।

বুধবার (১৪ জুন) রাতে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাথাটিয়ায় পৌঁছালে অস্ত্রধারী ১০ থেকে ১২ জন দুর্বৃত্ত নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

এরপর রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার বেলা পৌনে ৩টার দিকে নাদিমের মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ০৯৪৭ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।