ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

সাংবাদিক নাদিমের খুনিদের গ্রেপ্তার দাবিতে রাজশাহীতে মানববন্ধন আজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
সাংবাদিক নাদিমের খুনিদের গ্রেপ্তার দাবিতে রাজশাহীতে মানববন্ধন আজ

রাজশাহী: জামালপুরে দুর্বৃত্তদের হামলায় বাংলানিউজটোয়েন্টিফোর.কম এর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম নিহতের প্রতিবাদ ও হত্যাকারীদের গ্রেপ্তার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে আজ শনিবার (১৭ জুন) দুপুর ১২টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়নের (আরইউজে) কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। আরইউজে সভাপতি রফিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক তানজিমুল হক সংগঠনের পক্ষ থেকে শুক্রবার (১৬ জুন) এই কর্মসূচি ঘোষণা করেন।

এক বিবৃতিতে তারা বলেন, বাংলানিউজের সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম নিহতের ঘটনা আমাদের হতবাক করেছে। নৃশংস এই হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিতের দাবি জানাচ্ছি। বিশেষ করে এই ঘটনার মূল হোতা জামালপুরের সাধুরপাড়া ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু ও তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করতে হবে। শুধু গ্রেপ্তার নয়, দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে। না হলে রাজশাহীতে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। নেতৃবৃন্দ এই দাবিতে শনিবার (১৭ জুন) দুপুর ১২টায় আরইউজে কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালনের ঘোষণা দেন।

বিবৃতিতে আরইউজের সব সদস্যসহ রাজশাহীতে কর্মরত সাংবাদিকদের এই মানববন্ধন কর্মসূচিতে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়েছে। এছাড়া তারা নিহত সাংবাদিক গোলাম রাব্বানী নাদিমের পরিবার ও স্বজনদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, গত বুধবার (১৪ জুন) রাত ১০টার দিকে বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে বাংলানিউজটোয়েন্টিফোর.কমের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিমের ওপর নৃশংস হামলা চালায় দুর্বত্তরা। এরপর বৃহস্পতিবার (১৫ জুন) বিকেল পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। গোলাম রাব্বানী নাদিম উপজেলার নিলাখিয়া ইউনিয়নের গোমের চর গ্রামের আবদুল করিমের ছেলে।

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, জুন ১৭, ২০২৩
এসএস/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।