ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

জাতীয়

নাদিম জীবন দিয়ে প্রমাণ করেছেন দেশে সাংবাদিকরা কতাটা অনিরাপদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
নাদিম জীবন দিয়ে প্রমাণ করেছেন দেশে সাংবাদিকরা কতাটা অনিরাপদ

নওগাঁ: জামালপুরে সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও হত্যায় জড়িতদের শাস্তির দাবিতে নওগাঁয় মানববন্ধন কর্মসূচি পালন করেছে বেশ কয়েকটি সাংবাদিক সংগঠন। রোববার (১৮ জুন) সকাল ১০ টায় নওগাঁ জেলা প্রেসক্লাবের সামনে এসব কর্মসূচি পালন করা হয়।

এতে নওগাঁ জেলা প্রেসক্লাব, নওগাঁ জেলা সাংবাদিক ইউনিয়ন, নওগাঁ জেলা টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, নওগাঁ শাখা আলাদা ব্যনারে অংশ নেয়।

বক্তারা বলেন, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম জীবন দিয়ে প্রমাণ করেছেন এ দেশে সাংবাদিকতা কতাটা অনিরাপদ। এটি বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়, এই ঘটনার সিসি ক্যামেরার ফুটেজ দেশব্যাপী ছড়িয়ে পড়েছে। অপরাধীরা সুনির্দিষ্টরা চিহ্নিত হয়েছে। সুতরাং এই ঘটনার সঙ্গে জড়িত প্রত্যেককে দ্রুত বিচার ট্রাইব্যুনালের আওতায় শাস্তি নিশ্চিত করতে হবে।

এ সময় সাগর-রুনি হত্যার বিষয়েও ক্ষোভ প্রকাশ করেন তারা। বলেন, সরকার তথা দেশের জন্য এটি চরম কলঙ্কের। এই হত্যা মামলা আদৌ বিচারের মুখ দেখবে কিনা সে বিষয়েও সন্দেহ প্রকাশ করেন সাংবাদিক নেতারা। মানববন্ধন থেকে সাংবাদিকদের সুরক্ষায় কার্যকর গণমাধ্যম আইন দ্রুত পাসের পাশাপাশি ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলেরও দাবি জানানো হয়।

এদিকে একই দাবিতে জেলার মান্দা উপজেলাতেও মানববন্ধন করেছেন স্থানীয় সাংবাদিকরা। তাতে বক্তব্য রাখেন, সাংবাদিক নেতা নজরুল ইসলাম, জিল্লুর রহমান ও পলাশ চন্দ্র প্রমুখ।

আরওবক্তব্য রাখেন নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি কায়েস উদ্দিন, সাধারণ সম্পাদক শফিক ছোটন। , সাবেক সভাপতি নবির উদ্দিন, সাংবাদিক ইউনিয়নের পক্ষে বক্তব্য রাখেন সভাপতি আজাদ হোসেন মুরাদ ও সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম নয়ন, জেলা টেলিভিশন জার্নালিস্ট অ্যাসোসিয়েশন পক্ষে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি রায়হান আলম, সাধারণ সম্পাদক আসাদুর রহমান জয় ও কার্যনির্বাহী সদস্য সিনিয়র সাংবাদিক ফরিদুল করিম তরফদার এবং বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম নওগাঁর সভাপতি মোফাজ্জল হোসেন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩৩০ ঘণ্টা, জুন ১৮, ২০২৩
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।