ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

গভীর রাতে পদ্মা সেতুতে অটোরিকশা, নদীতে ঝাঁপ দিয়ে চালক নিখোঁজ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৪ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
গভীর রাতে পদ্মা সেতুতে অটোরিকশা, নদীতে ঝাঁপ দিয়ে চালক নিখোঁজ ছবি: সংগৃহীত

মাদারীপুর: পদ্মা সেতুর মাওয়া প্রান্তের এক্সিট লেন দিয়ে হঠাৎ করেই একটি ব্যাটারিচালিত অটোরিকশা পদ্মা সেতুতে উঠে পড়ে। এবং সেতুতে অটোরিকশা রেখে নদীতে ঝাঁপ দেয় চালক।

রোববার (১৮ জুন) দিনগত রাত দেড়টার দিকে এ ঘটনা ঘটে। পদ্মাসেতুর দক্ষিণ থানা সূত্রে এ তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, রাত দেড়টার দিকে মাওয়া প্রান্তের এক্সিট (সেতুর দক্ষিণ পাড় থেকে ঢাকাগামী গাড়ির লেন) লেন দিয়ে একটি অটোরিকশা দ্রুত গতিতে সেতুতে উঠতে থাকে। এ অবস্থায় পদ্মা সেতু ও এক্সপ্রেসওয়েতে নিরাপত্তার দায়িত্বে টহলরত গাড়ি দিয়ে অটোরিকশা থামাতে ছুটে আসে এক্সপ্রেসওয়ে কর্তৃপক্ষের গাড়ি। তবে অটোরিকশার গতি বেশি থাকায় একে থামাতে পারেননি তারা। অটোরিকশা দ্রুত সেতুর ২১ নম্বর পিলারের কাছে চলে আসে। এর পর রিকশা থামিয়ে রেলিংয়ে উঠে নদীতে ঝাঁপ দেয় অটোরিকশাচালক। খবর পেয়ে পদ্মাসেতুর দক্ষিণ থানা পুলিশ, নৌপুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থলে ছুটে আসে। চালক নিখোঁজ রয়েছেন এবং কি কারণে ওই চালক এ কাণ্ড ঘটিয়েছেন তা জানা সম্ভব হয়নি। ধারণা করা হচ্ছে 'ধরা পড়ার ভয়ে' অটোরিকশা রেখেই নদীতে ঝাঁপ দিয়েছেন চালক।

পদ্মাসেতুর দক্ষিণ থানার উপ-পরিদর্শক ফিরোজ আল মামুন বলেন, ঘটনাটি আকস্মিক ঘটেছে। অটোরিকশা চালককে উদ্ধারে নৌপুলিশ কাজ করছে। গভীর রাতে এমন কাণ্ড তিনি কেন ঘটিয়েছেন তা জানা সম্ভব হয়নি। '

চরজানাজাত নৌ-পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক মো. রুহুল আমিন বলেন, নদীতে উদ্ধার অভিযান চলমান রয়েছে। তবে এখনো ওই চালকের খোঁজ মেলেনি।

পদ্মাসেতুর দক্ষিণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমারত হোসেন বলেন, মাওয়া প্রান্ত থেকে এসে সেতুর ২১ নম্বর পিলার পর্যন্ত এসেছিল অটোরিকশাটি। ওখান থেকে নদীতে ঝাঁপ দেয় চালক। উদ্ধার অভিযান চলমান রয়েছে।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, জুন ১৯, ২০২৩
এজেডএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।