ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আলোচিত সেই কলেজের ১৪ শিক্ষার্থী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫২ ঘণ্টা, জুন ২০, ২০২৩
বুয়েটে ভর্তির সুযোগ পেলেন আলোচিত সেই কলেজের ১৪ শিক্ষার্থী

নীলফামারী: নীলফামারীর আলোচিত সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে ৩৫ জন বিভিন্ন মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পাওয়ার পর এবার বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েটে) ভর্তির সুযোগ পেলেন ১৪ জন শিক্ষার্থী।

ভর্তির সযোগ পাওয়া শিক্ষার্থীরা হলেন, মাহির নুরায়ন স্বচ্ছ- ২৩১, লামিসা- ২৬৫, নোমান- ৯১১, রিসা- ৪৩১, সৈকত- ৫৪১, রাব্বি- ৫৫২, আইনুল বারি- ৮২০, আতিকুল সিহাব- ৮২৭, বৃষ্টি রায়- ৮৭১, ইসরাত- ১২৮২, ত্বাকি আহমেদ সাদ- ১৩০৮, তূর্য্য- ১৪৪০, বাঁধন- ১৫০৮ ও শাহরিয়ার কবির সিয়াম- ৯১৭।

কলেজটির অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, প্রতিষ্ঠানটি থেকে এর আগে ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে এক কলেজেরই ৩৫ শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান। তাদের মধ্যে ছেলে ২০ জন ও মেয়ে ১৫ জন। গতবছর এই সংখ্যা ছিল ৩৯ জন। এবার বুয়েটেও ১৪ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেলেন।

নীলফামারী জেলার সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি বিজ্ঞান কলেজ। বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফল করেন এই কলেজের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন পাবলিক পরীক্ষায় শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রাখেন। মেধা ও সাফল্যের কারণে শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি কলেজটি এর আগে পরিদর্শন করে ভূয়সী প্রশংসা করেন।

অধ্যক্ষ গোলাম আহমেদ ফারুক আরও বলেন, এ শিক্ষা প্রতিষ্ঠানটিতে সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির ফলে শিক্ষার্থীরা প্রতি বছর আশানুরূপ ফলাফল করছে। মূলত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় প্রতি বছর মেডিকেল ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ধারাবাহিক সফলতা ধরে রাখা সম্ভব হচ্ছে।

অধ্যক্ষ বলেন, এটি কোভিট ব্যাচ ছিল। সেভাবে নার্সিং করতে পারেনি। তারপরেও এবারে ১৪ জন ভর্তির সুযোগ পেয়েছেন। গত বছর ভর্তির সুযোগ পেয়েছিলেন ১৯ জন। আগামিতে এ সংখ্যা আরও বাড়বে বলে আশা করি।

বাংলাদেশ সময়: ১০৪৯ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।