ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

নাদিম হত্যায় নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের দাবি সংসদ সদস্যের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, জুন ২০, ২০২৩
নাদিম হত্যায় নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের দাবি সংসদ সদস্যের

জামালপুর: বাংলানিউজের জামালপুর ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট গোলাম রাব্বানী নাদিম হত্যার নিরপেক্ষ ও সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িতদের বের করে সঠিক বিচারের দাবি জানিয়েছেন জামালপুর-১ (দেওয়ানগঞ্জ-বকশীগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম আজাদ।  

মঙ্গলবার (২০ জুন) দুপুরে বকশীগঞ্জে নাদিমের গ্রামের বাড়িতে তার পরিবারের সদস্যদের সমবেদনা জানান আবুল কালাম আজাদ।

 

এ সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে আবুল কালাম আজাদ বিচারের দাবি জানান।

তিনি বলেন, এই হত্যাকাণ্ড নিয়ের সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত করে সম্পৃক্তদের বিচারের জন্য সবাইকে সোচ্চার হতে হবে। যেন অন্যরাও দেখে যে এ ধরনের কাজ করলে পার পাওয়া যায় না। সে জন্য সবারই সহযোগিতা প্রয়োজন।

এর আগে গত ১৪ জুন (বুধবার) রাত ১০টার দিকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে জামালপুরের বকশিগঞ্জের পাথাটিয়ায় ডাচ-বাংলা ব্যাংকের বুথের সামনে সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। স্থানীয় সাংবাদিক এবং পথচারীরা তাকে উদ্ধার করে প্রথমে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে রাতেই জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করেন। এরপর তার অবস্থার অবনতি হওয়ায় বৃহস্পতিবার (১৫ জুন) সকালে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যার ঘটনায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে প্রধান আসামি করে বকশীগঞ্জ থানায় হত্যা মামলা করেন নিহত সাংবাদিকের স্ত্রী মনিরা বেগম।

শনিবার (১৭ জুন) বেলা সাড়ে ১২টার দিকে বকশীগঞ্জ থানায় ইউপি চেয়ারম্যান বাবুকে প্রধান আসামি করে এবং ২২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২৫ জনকে আসামি করে মামলাটি করা হয়।

 ২২ আসামির ভেতর ১৩ আসামি গ্রেপ্তার হয়েছে। চেয়ারম্যান পুত্র রিফাতসহ বাকি ৯ আসামি গ্রেপ্তার না হওয়ায় নিরাপত্তাহীনতায় ভুগছে পরিবারটি।

বাংলাদেশ সময়: ১৮০৪ ঘণ্টা, জুন ২০, ২০২৩
এনবি/এসএফ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।