ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

উল্লাপাড়ায় কোটি টাকার অবৈধ জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৬ ঘণ্টা, জুন ২২, ২০২৩
উল্লাপাড়ায় কোটি টাকার অবৈধ জাল জব্দ

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় অভিযান চালিয়ে প্রায় এক কোটি টাকা মূল্যের অবৈধ চায়না দুয়ারি জাল জব্দ করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. উজ্জ্বল হোসেনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত পৌর এলাকার শ্রীকোলা, কাওয়াক ও শ্যামলীপাড়া মহল্লার ১৫টি গুদামে অভিযান চালিয়ে এসব জাল জব্দ করা হয়।

এসময় সহকারী কমিশনার (ভূমি) মোছা. খাদিজা খাতুন, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আতাউর রহমান ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।  

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. উজ্জ্বল হোসেন জানান, বর্ষা মৌসুমে চলনবিলে পানি বাড়ার সঙ্গে সঙ্গে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী সুযোগ বুঝে নিষিদ্ধ চায়না দুয়ারি জাল গোপনে আমদানি করে বিক্রির জন্য তাদের গুদামে মজুদ করেছিলেন। গোপন সূত্রে খবর পেয়ে শ্যামলীপাড়ার জাল বিক্রেতা জীবন বর্মণ, দিলিপ বর্মণ, রঘুনাথ হালদার, রাম প্রসাদ ও অরুণ কুমারের গুদামে ভ্রাম্যমাণ আদালত অভিযান চালায়। এ সময় ২১২ বস্তা জাল (১৬৯৬ পিচ) জব্দ করা হয়। এসব জালের মূল্য প্রায় ১ কোটি টাকা।  

অভিযানের বিষয়টি টের পেয়ে অবৈধ জালের মালিকেরা সবাই পালিয়ে যায়। এদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি। পরে এ সমস্ত জব্দকৃত জাল আগুন পুড়িয়ে বিনষ্ট করা হবে বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, জুন ২২, ২০২৩

আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।