ঢাকা, সোমবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৭ অক্টোবর ২০২৪, ০৩ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

তিউনিশিয়া-মরক্কো থেকে ৯৫ মেট্রিক টন সার কিনবে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, জুন ২২, ২০২৩
তিউনিশিয়া-মরক্কো থেকে ৯৫ মেট্রিক টন সার কিনবে সরকার

ঢাকা: রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় তিউনিশিয়া ও মরক্কো থেকে ৯৫ মেট্রিক টন সার কিনবে সরকার। এর মধ্যে ৫৫ হাজার টন টিএসপি ও ৪০ হাজার টন ডিএপি।

এতে মোট ব্যয় হবে ৪০৮ কোটি ৪২ লাখ ৬৩ হাজার ২২৫ টাকা।  

বৃহস্পতিবার (২২ জুন) ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ সচিব (সমন্বয় ও সংস্কার) মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, কৃষি মন্ত্রণালয়ের অধীন বাংলাদেশ কৃষি উন্নয়ন করপোরেশন (বিএডিসি) কর্তৃক রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় তিউনিশিয়া থেকে দ্বিতীয় লটে ২৫ হাজার মেট্রিক টন টিএসপি সার ৯১ কোটি ১০ লাখ ৯৪ হাজার ৩৭৫ টাকায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

কৃষি মন্ত্রণালয়ের অধীন বিএডিসি কর্তৃক রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় মরক্কোর ওসিপি, এস এ থেকে চতুর্থ লটে ৩০ হাজার মেট্রিক টন টিএসপি সার ১১০ কোটি ৯৬ লাখ ৫৫ হাজার ৭৫০ টাকায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

কৃষি মন্ত্রণালয়ের অধীন বিএডিসি কর্তৃক রাষ্ট্রীয় পর্যায়ে চুক্তির আওতায় মরক্কোর ওসিপি, এস এ থেকে ৪র্থ লটে ৪০ হাজার মেট্রিক টন ডিএপি সার ২০৬ কোটি ৩৫ লাখ ১৩ হাজার টাকায় আমদানির প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

এছাড়া কৃষি মন্ত্রণালয়ের অধীন বিএডিসি কর্তৃক বাংলাদেশের জন্য সেচ জল ব্যবস্থাপনা এবং ওয়েবভিত্তিক কৃষি তথ্য ব্যবস্থার ওপর পাইলট গবেষণা প্রকল্পে পরামর্শক প্রতিষ্ঠান হিসেবে জার্মানির রবার্টস্ট্রাসের ফলিত বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের TH KoLN কে ৫৩ কোটি ৮৯ লাখ ৪৫ হাজার টাকায় নিয়োগের ক্রয় প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২০ ঘণ্টা, জুন ২২, ২০২৩
জিসিজি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।