ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ঈদযাত্রার দ্বিতীয় দিনে ৫৪ ট্রেন, বিলম্ব নেই

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩২ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
ঈদযাত্রার দ্বিতীয় দিনে ৫৪ ট্রেন, বিলম্ব নেই ছবি- নিশাত বিজয়

ঢাকা: ঈদুল আজহা উপলক্ষে ঘরে ফেরা মানুষকে নিরাপদে পৌঁছে দিতে দ্বিতীয় দিনের মতো সঠিক সময়ে ছাড়ছে ট্রেন। দুটি ‘ঈদ স্পেশাল ট্রেন’ যোগ হওয়ায় আজ ৫৪টি ট্রেন দেশের বিভিন্ন গন্তব্যে ছেড়ে গেছে।

রোববার (২৫ জুন) সকালে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার এ তথ্য নিশ্চিত করেন।

রেলওয়ে সূত্র জানায়, এবারও ঈদযাত্রায় আসনবিহীন বা স্ট্যান্ডিং টিকিট বিক্রি হবে মোট আসনের ২৫ শতাংশ। কমলাপুর, ঢাকা ক্যান্টনমেন্ট, বিমানবন্দর ও জয়দেবপুর স্টেশন থেকে এসব টিকিট পাওয়া যাবে। শুধু যাত্রার দিনেই আসনবিহীন টিকিট কেনা যাবে স্টেশনের কাউন্টার থেকে।

রেল কর্তৃপক্ষ জানায়, ঈদ উপলক্ষ্যে রোববার (২৫ জুন) ৫৪ জোড়া ট্রেন চলছে। এসব ট্রেনের মধ্যে দুটি স্পেশাল ট্রেন রয়েছে। লালমনি স্পেশাল ও পঞ্চগড় স্পেশাল ট্রেন দুটি ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ছেড়ে যাবে।

এদিকে, কমলাপুর স্টেশন থেকে সকাল থেকেই যথাসময়ে ছাড়ছে ট্রেন। এ পর্যন্ত সকাল ৬টায় ধূমকেতু এক্সপ্রেস, সকাল ৬টা ২০ মিনিটে পারাবত এক্সপ্রেস, ৬টা ৪০ মিনিটে নীলসাগর এক্সপ্রেস, সকাল ৭টায় সোনার বাংলা এক্সপ্রেস, ৭টা ১৫ মিনিটে প্রভাতী এক্সপ্রেস, ৭টা ৩০ মিনিটে তিস্তা এক্সপ্রেস, ৭টা ৪৫ মিনিটে মহানগর প্রভাতী এক্সপ্রেস, ৮টা ১৫ মিনিটে সুন্দরবন এক্সপ্রেস এবং ৯টায় ঢাকা ছেড়েছে রংপুর এক্সপ্রেস।

এবার ঈদযাত্রায় ঢাকা থেকে আন্তঃনগর, লোকাল মিলে ট্রেনে প্রতিদিন প্রায় ৫০ হাজার যাত্রী ঢাকা ছাড়বে।  

এর আগে গত ১৪ জুন থেকে আন্তঃনগর ট্রেনের ঈদযাত্রার অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়। রেলওয়ের পরিকল্পনা অনুযায়ী, ১৪ জুন দেওয়া হয় ২৪ জুনের টিকিট। একইভাবে ১৫ জুন দেওয়া হয় ২৫ জুনের, ১৬ জুন ২৬ জুনের, ১৭ জুন ২৭ জুনের এবং ১৮ জুন দেওয়া হয় ২৮ জুনের অগ্রিম টিকিট।

অন্যদিকে ঈদযাত্রার ট্রেনের ফিরতি অগ্রিম টিকিট দেওয়া শুরু হয় ২২ জুন থেকে। সেই হিসেবে ২২ জুন দেওয়া হয় ২ জুলাইয়ের টিকিট। যথাক্রমে ২৩ জুন ৩ জুলাইয়ের, ২৪ জুন ৪ জুলাইয়ের, ২৫ জুন ৫ জুলাইয়ের ও ২৬ জুন ৬ জুলাইয়ের টিকিট দেওয়া হবে ফিরতি ট্রেনের টিকিট।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এনবি/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।