ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

টিকিট ছাড়া কমলাপুর স্টেশনে ঢুকতে দেওয়া হচ্ছে না

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
টিকিট ছাড়া কমলাপুর স্টেশনে ঢুকতে দেওয়া হচ্ছে না টিকিট কাউন্টারের সামনে যাত্রীদের ভিড়

ঢাকা: বিনা টিকিটের যাত্রীদের জন্যে প্রতিবার ঈদেই বাংলাদেশ রেলওয়েকে পোহাতে হয় ভোগান্তি। আর এ কারণেই গত ঈদের মতো এবারো কমলাপুর রেলওয়ে স্টেশনে অতিরিক্ত কড়াকড়ি আরোপ করা হয়েছে।

 

ট্রেনের টিকিট ছাড়া কাউকে স্টেশনে ঢুকতে দেওয়া হবে না এবং হচ্ছে না বলে জানিয়েছেন কমলাপুরের ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার।  

রোববার (২৫ জুন) সকালে কমলাপুরে ঢাকা রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক মোহাম্মদ মাসুদ সারওয়ার সাংবাদিকদের এই কথা বলেন।

মাসুদ সারওয়ার বলেন, ঈদে যাত্রীদের যাত্রা নির্বিঘ্ন করতে সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। যে যাত্রীরা অনলাইনে টিকিট কেটেছেন, তাদের টিকিট দেখে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে। টিকিট ছাড়া কাউকে স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না।  

তিনি বলেন, অনলাইনে শতভাগ টিকিট বিক্রি হয়েছে আগেই। আর ২৫ ভাগ স্ট্যান্ডিং টিকিট কাউন্টার থেকে কাটতে পারছেন যাত্রীরা। যে যাত্রীরা টিকিট কাটতে পারছেন, তাদেরকেই স্টেশনে প্রবেশ করতে দেওয়া হচ্ছে।  

মাসুদ সারওয়ার বলেন, সকাল থেকে মোট ১৮টি ট্রেন ছেড়ে গেছে। সব ট্রেনেরই শতভাগ টিকিট বিক্রি হয়েছে। যথা সময়েই প্রায় সব ট্রেন ছেড়ে গেছে। আন্তঃনগর ৩৮ জোড়া, মেইল ৬ জোড়া ও কমিউটার ৮ জোড়া ট্রেন ঢাকা থেকে ছেড়ে যাবে। এ ছাড়া ক্যান্টনমেন্ট স্টেশন থেকে ২ জোড়া ট্রেন চলাচল করছে। অর্থাৎ মোট ৫৪ জোড়া আন্তঃনগর ট্রেন আজ চলাচল করছে। আগামীকাল ঢাকা স্টেশন থেকে ঢাকা দেওয়ানগঞ্জ আরও একটি ঈদের স্পেশাল ট্রেন চলাচল করবে।  

ঈদের স্পেশাল ট্রেনের বিষয়ে তিনি আরও বলেন, গতকাল থেকে দুটি স্পেশাল ট্রেন চলাচল করছে। ঢাকা লালমনি ও ঢাকা পঞ্চগড় স্পেশাল ট্রেন দুটি ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে চলাচল করছে।

মাসুদ সারওয়ার বলেন, ট্রেনে ঢাকা থেকে প্রতিদিন প্রায় এক লাখ যাত্রী ঈদে বাড়ি যেতে পারবেন। ঢাকা স্টেশন ও বিমানবন্দর স্টেশন থেকে এসব যাত্রীরা যারা টিকিট কেটেছেন তারা ট্রেনে যাতায়াত করতে পারবেন।  

কয়েকটি ট্রেনের বিলম্ব হওয়ার বিষয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ট্রেনের শিডিউল বিপর্যয় বলতে যা বুঝায়, তা কিন্তু হয়নি। আধা ঘণ্টা কিংবা এক ঘণ্টা বিলম্ব হওয়াকে শিডিউল বিপর্যয় বলা যাবে না। ট্রেনগুলো আসা-যাওয়ার জন্য দুই-একটি ট্রেন আধা ঘণ্টা বা এক ঘণ্টা দেরি হতে পারে।

বাংলাদেশ সময়: ১১০৬ ঘণ্টা, জুন ২৫, ২০২৩
এনবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।