ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

বাজেটোত্তর নৈশভোজে যোগ দিলেন প্রধানমন্ত্রী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৮ ঘণ্টা, জুন ২৬, ২০২৩
বাজেটোত্তর নৈশভোজে যোগ দিলেন প্রধানমন্ত্রী

ঢাকা: অর্থ মন্ত্রণালয় আয়োজিত বাজেটোত্তর নৈশভোজে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।  

সোমবার (২৬ জুন) রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ নৈশভোজের আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছালে অর্থমন্ত্রী তাকে স্বাগত জানান। পরে অর্থমন্ত্রীকে সঙ্গে নিয়ে আমন্ত্রিত অতিথিদের টেবিলে টেবিলে যান প্রধানমন্ত্রী, করেন কুশল বিনিময়।
  
স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, জাতীয় সংসদের উপনেতা, মন্ত্রিপরিষদ সদস্য, প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্যবৃন্দ এবং আওয়ামী লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ নৈশভোজে যোগ দেন।

এছাড়া প্রধানমন্ত্রীর মুখ্য সচিবসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সিনিয়র সচিব ও সচিববৃন্দ এবং ঊর্ধ্বতন সামরিক ও বেসামরিক কর্মকর্তারা এ নৈশভোজে অংশ নেন।

 
সোমবার জাতীয় সংসদে ২০২৩-২৪ অর্থবছরের জন্য সাত লাখ ৬১ হাজার ৭৮৫ কোটি টাকার জাতীয় বাজেট পাস হয়। এটি আগামী পহেলা জুলাই থেকে কার্যকর হবে।

এর আগে প্রত্যেক টিআইএন ধারীর কমপক্ষে ২০০০ টাকা বাৎসরিক কর দেওয়ার প্রস্তাব বাতিলসহ বেশ কিছু সংশোধনী গ্রহণ করে গত জাতীয় সংসদে অর্থবিল ২০২৩ পাস হয়।

গত পহেলা জুন আগামী অর্থবছরের জন্য ‘উন্নয়নের অভিযাত্রায় দেড় দশক পেরিয়ে স্মার্ট বাংলাদেশের অগ্রযাত্রা’ স্লোগান সম্বলিত জাতীয় বাজেট উপস্থাপন করেন অর্থমন্ত্রী।

বাংলাদেশ সময়: ২৩১৫ ঘণ্টা, জুন ২৬, ২০২৩ 
এমইউএম/এসআই
                           

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।