ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

গাজীপুরে ৩০ কিলোমিটার যানজট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২২ ঘণ্টা, জুন ২৭, ২০২৩
গাজীপুরে ৩০ কিলোমিটার যানজট

গাজীপুর: গাজীপুরে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে প্রায় ৩০ কিলোমিটার এলাকায় যানজট সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো লাখ লাখ মানুষ।

বৃহস্পতিবার (২৯ জুন) অনুষ্ঠিত হতে যাচ্ছে ঈদুল আজহা। ইতোমধ্যে গাজীপুরের পোশাক কারখানাসহ বিভিন্ন কারখানায় ছুটি ঘোষণা করা হয়েছে। আর দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ পরিবার-পরিজনের সঙ্গে ঈদ কাটাতে বাড়ি ফিরতে শুরু করেছে। ফলে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে সকাল থেকেই যানবাহন ও মানুষের চাপ বাড়তে থাকে।

তবে মঙ্গলবার (২৭ জুন) দুপুর পর্যন্ত দু’মহাসড়কের বিভিন্ন পয়েন্টে থেমে থেমে যানজটের সৃষ্টি হলেও বিকেলে তীব্রতা বাড়তে থাকে। সর্বশেষ বিকেল সাড়ে ৬টার দিকে ঢাকা-টাঙ্গাইল ও ঢাকা- ময়মনসিংহ মহাসড়কে প্রায় ৩০ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়।

এদিকে কালিয়াকৈর থেকে গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী পর্যন্ত ও চক্রবর্তী এলাকা থেকে চন্দ্র পর্যন্ত এবং ঢাকা ময়মনসিংহ মহাসড়কের চান্দনা চৌরাস্তা বোর্ড বাজার এলাকায় দীর্ঘ এ যানজটের সৃষ্টি হয়েছে। পর্যাপ্ত বাস না থাকায় ট্রাক, পিকআপ ভ্যান, মাইক্রোবাস, সিএনজি ও মোটরসাইকেলসহ বিভিন্ন যানবাহনে নানা পেশার মানুষ বাড়ি ফিরছেন।

যাত্রীদের অভিযোগ, ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে চলছে ব্যাপক ব্যাটারি চালিত অটোরিকশা, ইজিবাইকসহ মহাসড়কে চলাচলে নিষিদ্ধ বাহন। যার ফলে এবার যানজটের তীব্রতা অনেক বেশি। গত ঈদে গাজীপুরে তেমন যানজট ছিল না ওই দুই মহাসড়কে। এবার এসব নিষিদ্ধ বাহনের কারণে সাধারণ যাত্রীদের ভোগান্তিতে পড়তে হচ্ছে।

আরিফুর রহমান নামে মোটরসাইকেলের এক যাত্রী বলেন, কোনাবাড়ী থেকে কালিয়াকৈর চন্দ্রা এসেছি মোটরসাইকেল যোগে। টাঙ্গাইলগামী মহাসড়কে পুরো দু’লেনে যানজট। মহাসড়কে চলাচলে নিষিদ্ধ বাহনই বেশি।

আসান আলী নামে এক যাত্রী জানায়, চন্দ্রা-নবীনগর সড়কের টাঙ্গাইলগামী পুরো সড়কে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া চন্দ্র থেকে কালিয়াকৈর পর্যন্ত মহাসড়কে যানজট রয়েছে।

নাওজোর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আতিকুল ইসলাম জানান, দুপুরের মধ্যে অনেক শিল্পকারখানা ছুটি হয়েছে। তখন থেকেই মানুষ বাড়ি ফিরতে শুরু করেছে। ফলে যাত্রীদের চাপ বেড়ে যায়। যানজট নিয়ন্ত্রণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করছে।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ডিসি-ট্রাফিক বিভাগ) মো. আলমগীর হোসেন জানান, ঈদ উপলক্ষে ঘরমুখী মানুষের চাপ বেড়ে যাওয়ায় মহানগরের বিভিন্ন এলাকায় থেমে থেমে যানজটের সৃষ্টি হয়েছে। তবে বড় ধরনের বৃষ্টি না হলে তেমন যানজট হবে না। মানুষের যাত্রা নির্বিঘ্ন করতে ও ভোগান্তি এড়াতে পুরো মহাসড়কে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কাজ করছে।

বাংলাদেশ সময়: ২০২২, জুন ২৭, ২০২৩
আরএস/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।