ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

বিশ্বঐতিহ্য ষাট গম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৩ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
বিশ্বঐতিহ্য ষাট গম্বুজ মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত 

বাগেরহাট: বৃষ্টি উপেক্ষা করে বাগেরহাটে অবস্থিত বিশ্বঐতিহ্য ষাটগুম্বুজ মসজিদে ঈদ-উল-আজহার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লীরা।  

বৃহস্পতিবার (২৯ জুন) ভোর থেকে বৃষ্টির কারণে নির্ধারিত সময়ের প্রায় ২০ মিনিট পরে সকাল সাতটা ২০ মিনিটে ঈদের প্রধান জামাত শুরু হয় এই মসজিদে।

ঈদ-উল-আজহার প্রথম ও প্রধান জামাতে ইমামতি করেন বাগেরহাট আলিয়া (কামিল) মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবুল কালাম আজাদ।  

প্রথম ও প্রধান জামাতে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ তন্ময়, বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মদ আজিজুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক হাফিজ আল আসাদ, ষাট গম্বুজ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুসহ গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

নামাজ শুরুর আগে ষাটগম্বুজ মসজিদে উপস্থিত মুসল্লিদের উদ্দেশে বক্তব্য দেন বাগেরহাট- আসনের সংসদ সদস্য শেখ তন্ময়। নামাজ শেষে দেশ ও জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়।

প্রথম জামাত শেষে আরও দুটি জামাত অনুষ্ঠিত হয় এই মসজিদে। দ্বিতীয় জামাতে ইমামতি করেন ষাটগম্বুজ মসজিদের খতিব মাওলানা হেলাল উদ্দিন মাতুব্বর। তৃতীয় ও সর্বশেষ জামাতে ইমামতি করেন ঐতিহ্যবাহী সিঙ্গাইড় জামে মসজিদের ইমাম মাওলানা মোজাহিদুল ইসলাম।

ঈদের জামায়াতে আগত মুসল্লিদের নিরাপত্তা নিশ্চিতে ট্যুরিস্ট পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা নিয়োজিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, জুন ২৯, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।