ঢাকা, মঙ্গলবার, ২২ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রামুর বৌদ্ধ বিহার পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩
রামুর বৌদ্ধ বিহার পরিদর্শনে স্বরাষ্ট্রমন্ত্রী

কক্সবাজার: কক্সবাজারের রামুতে বৌদ্ধ বিহার পরিদর্শন করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।  

মঙ্গলবার (৪ জুলাই) দুপুরের দিকে তিনি রামু পৌঁছে প্রথমে ঐতিহাসিক রাংকুট বনাশ্রম বৌদ্ধ বিহারে যান।

পরে সেখান থেকে  জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোম পরিদর্শন করেন।

রাংকুট বনাশ্রম বৌদ্ধবিহারে পৌঁছালে বৌদ্ধবিহারের অধ্যক্ষ কে, শ্রী জ্যোতিসেন মহাথেরো স্বরাষ্ট্রমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানিয়ে বরণ করেন। পরে মন্ত্রী রাংকুট বৌদ্ধ বিহার, রাংকুট পদ্মবীনা জুলন্ত সেতু, মীরাক্কেল গার্ডেনসহ বৌদ্ধ বিহারটি ঘুরে দেখেন।

এ সময় মন্ত্রী জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোম পরিদর্শনে গেলে হোমের শিশু শিক্ষার্থীরা গান এবং নৃত্য পরিবেশন  করে। পরে তিনি  জগতজ্যোতি চিলড্রেন ওয়েল ফেয়ার হোমের জন্য নগদ অর্থ সহায়তা দেন ।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির মডেল এই বাংলাদেশে রাংকুট একটি অনন্য তীর্থস্থান এবং জ্ঞানচর্চা কেন্দ্র। সম্প্রীতির এ দেশে আমাদের সবাইকে মিলেমিশে বসবাস করতে হবে।

তিনি বলেন, বাংলাদেশের এই প্রান্তেও মহামানব বুদ্ধ দেবের পদচারণা হয়েছিল। সম্রাট অশোক এ প্রাচীন স্থাপনাটি নির্মাণ করেছিলেন। এর আগেও আমি এখানে এসেছিলাম। এখানে যতই আসি ততই মুগ্ধ হই।

মন্ত্রী বলেন, এই শিশুরা একদিন বিশ্বে নেতৃত্ব দেবে। ঐতিহাসিক এই স্থাপনা যাতে সমৃদ্ধি লাভ করে, সেক্ষেত্রে আমাদের সজাগ দৃষ্টি থাকবে এবং সরকারের পক্ষ থেকে সর্বোচ্চ সুযোগ সুবিধা দেওয়া হবে।

কক্সবাজার পুলিশ সুপার মো. মাহফুজুল ইসলাম, মন্ত্রীর একান্ত সচিব মু. আসাদুজ্জামান, জনসংযোগ কর্মকর্তা মো. শরীফ মাহমুদ অপু, সহকারী একান্ত সচিব মনির হোসেন, রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আনোয়ারুল হোসাইন, রাংকুট বনাশ্রম বৌদ্ধবিহারের অধ্যক্ষ কে, শ্রী জ্যোতিসেন মহাথের, রাজারকুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুফিজুর রহমান, রামু ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কর্মকর্তা সৌমেন বড়ুয়া উপস্থিত  ছিলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান সোমবার (৩ জুলাই) দুপুরে তিন দিনের ব্যক্তিগত সফরে কক্সবাজার আসেন। বুধবার (৫ জুলাই) কক্সবাজার ত্যাগ করার কথা রয়েছে তার।

বাংলাদেশ সময়: ১৯০৬ ঘণ্টা, জুলাই ৪, ২০২৩ 
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।