ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

জাতীয়

আহমদিয়া মুসলিম জামাত অফিস পরিদর্শনে আইসিসির প্রধান কৌঁসুলি 

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২৩
আহমদিয়া মুসলিম জামাত অফিস পরিদর্শনে আইসিসির প্রধান কৌঁসুলি 

ঢাকা : আন্তর্জাতিক অপরাধ আদালতের (আইসিসি) প্রধান কৌঁসুলি করিম আহমদ খান ঢাকার আহমদিয়া মুসলিম জামাতের কেন্দ্রীয় অফিস পরিদর্শন করেছেন।  

পরিদর্শনকালে তিনি আহমদিয়া মুসলিম জামাতের ন্যাশন্যাল আমির মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী, জাতীয় কার্যনির্বাহী পরিষদ এবং জামাতের কয়েকজন বিশিষ্ট সদস্যের সঙ্গে বৈঠক করেন।

 

বুধবার ( ৫ জুলাই) অনুষ্ঠিত এই বৈঠকে তিনি আহমদিয়া মুসলিম জামাতের সার্বিক কার্যক্রম এবং বর্তমান পরিস্থিতি নিয়ে সদস্যদের সঙ্গে আলোচনা করেন।  

তিনি বাংলাদেশে আহমদিয়া মুসলিম জামাতের কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন এবং দেশসেবায় আহমদি মুসলমানদের অবদানের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন।  

তিনি বলেন, ইসলামের মহান শিক্ষায় উদ্বুদ্ধ হয়ে বিশ্বব্যাপী আহমদি মুসলমানরা তাদের নিজ নিজ দেশের প্রতি অনুগত এবং দেশ সেবায় সর্বদা সবকিছু বিলিয়ে দিতে প্রস্তুত।

ন্যাশন্যাল আমির মাওলানা আব্দুল আউয়াল খান চৌধুরী বলেন, ২০১৭ সালে বাংলাদেশে নতুন করে প্রায় দশ লাখ রোহিঙ্গা উদ্বাস্তু আশ্রয় নিলে আহমদিয়া মুসলিম জামাত সরকারের অনুমতি এবং সহযোগিতায় প্রায় ছয় মাস রোহিঙ্গা ক্যাম্পে মানবিক সেবা কার্যক্রম পরিচালনা করে।  

তিনি বলেন, নিজস্ব হাজারো সমস্যা থাকার পরও বাংলাদেশ একান্ত মানবিক কারণে দশ লাখ রোহিঙ্গা শরণার্থী আশ্রয় দিয়ে বিশ্বের সামনে এক বিরল দৃষ্টান্ত স্থাপন করেছে।  

তিনি বাংলাদেশের এই দুঃসাহসী ও মানবিক ভূমিকাকে বিশ্বের সামনে তুলে ধরে দ্রুত রোহিঙ্গা পুণর্বাসনে ভূমিকা রাখার জন্য  করিম আহমদের প্রতি আহ্বান জানান।  

করিম আহমদ বিদায়ের প্রাক্কালে আহমদিয়াদের মসজিদে দুই রাকাত নফল নামাজ আদায় করেন।  

করিম আহমদ খান নিজেও আহমদিয়া মুসলিম জামাত, নেদারল্যান্ডসের একজন সদস্য।

বাংলাদেশ সময়: ১৮৫৪ ঘণ্টা, জুলাই ৫,  ২০২৩
টিআর/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।