ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

১১ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
১১ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার গ্রেপ্তার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত জয়নাল

ঢাকা: গাজীপুরের টঙ্গী পূর্ব থানা এলাকা থেকে ১৫ বছরের কিশোরী অপহরণ মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি জয়নাল আবেদীন বেপারীকে (৪৮) দীর্ঘ ১১ বছর পর গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২)।

বৃহস্পতিবার (৬ জুলাই) টঙ্গী পূর্ব থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

র‌্যাব-২ এর সিনিয়র এএসপি শিহাব করিম জানান, ২০১১ সালে শরীয়তপুরের নড়িয়া থেকে ১৫ বছরের কিশোরীকে চাকরির প্রলোভন দেখিয়ে জয়নাল আবেদীন বেপারী অপহরণ করে নিয়ে যায়। মেয়েটির পরিবার অনেক খোঁজাখুঁজি করে মেয়েটিকে না পাওয়া গেলে পরবর্তীতে জানতে পারে জয়নাল আবেদীন বেপারী তাদের মেয়েকে অপহরণ করে নিয়ে গেছে।

পরে মেয়েটির বাবা বাদি হয়ে জয়নাল আবেদীন বেপারীসহ তার সহযোগীদের বিরুদ্ধে শরীয়তপুর জেলার নড়িয়া থানায় একটি অপহরণ মামলা করেন। পরে আইন-শৃঙ্খলা বাহিনী মেয়েটিকে নড়িয়া এলাকা থেকে উদ্ধার করলেও জয়নাল আবেদীন বেপারী কৌশলে পালিয়ে যায়।

মামলার তদন্তকারী কর্মকর্তা তদন্ত শেষে আসামির বিরুদ্ধে অপহরণের সত্যতা পাওয়ায় আদালতে নারী ও শিশু নির্যাতন দমন আইনে অভিযোগপত্র দাখিল করেন। পরবর্তীতে মামলার দীর্ঘ বিচারিক কার্যক্রম শেষে জয়নাল আবেদীন বেপারীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দেন আদালত।

গ্রেপ্তারি পরোয়ানা ইস্যুর পর থেকে আসামি দেশের বিভিন্ন স্থানে ছদ্মবেশে আত্মগোপনে যায়। গোয়েন্দা নজরদারির ধারাবাহিকতায় অবশেষে টঙ্গী এলাকা থেকে দীর্ঘ ১১ বছর পর তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার জয়নাল আসামির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪৩৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।