ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফুলজোড় নদীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা ৩ লাখ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৫ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
ফুলজোড় নদীতে অবৈধভাবে বালু উত্তোলন, জরিমানা ৩ লাখ 

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কামারখন্দে ফুলজোড় নদীতে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে বাদল এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

মঙ্গলবার (১১ জুলাই) বিকেল থেকে রাতে পর্যন্ত উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সুমা খাতুনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত ভদ্রঘাট ইউনিয়নের ধামকৈল এলাকায় ফুলজোড় নদীর তীরে এ অভিযান চালানো হয়।

 

বুধবার (১২ জুলাই) সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মেরিনা সুলতানা জানান, সেনাবাহিনীর তত্ত্বাবধানে ফুলজোড়-হুড়া সাগর নদী খনন প্রকল্পের কাজ চলছিল। ওই প্রকল্পের কথা বলে বাদল এন্টারপ্রাইজ নামে একটি প্রতিষ্ঠান স্যাকশন ড্রেজার দিয়ে বালু উত্তোলন করছিল। মঙ্গলবার বিকেলে সেখানে অভিযান চালানো হয়। এ সময় সেনাবাহিনীর সঙ্গে তাদের এগ্রিমেন্ট হয়েছে কিনা এমন ডকুমেন্ট চেয়েছিলাম। দীর্ঘ সময় নিয়েও তারা ডকুমেন্টস দেখাতে পারেনি। এছাড়াও কৃষকের জমি থেকে তারা বালু উত্তোলন করছিল। এসব কারণে রাতে ওই প্রতিষ্ঠানকে তিন লাখ টাকা জরিমানা করা হয়।  

বাংলাদেশ সময়: ২০২৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।