ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

যৌতুকের দাবিতে স্ত্রীর মাথার চুল কেটে দেওয়ায় স্বামী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
যৌতুকের দাবিতে স্ত্রীর মাথার চুল কেটে দেওয়ায় স্বামী গ্রেপ্তার

বরগুনা: বরগুনার তালতলীতে যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতনের পরে মাথার চুল কেটে দিয়েছেন স্বামী। এ ঘটনায় স্থানীয়রা জাতীয় জরুরিসেবা ৯৯৯-এ ফোন করে স্বামী শাহ-আলীকে পুলিশে ধরিয়ে দেন।

বুধবার (১২ জুলাই) দুপুরে এ ঘটনায় স্ত্রী ফাতেমার দায়ের করা মামলায় স্বামী শাহ-আলীকে গ্রেপ্তার দেখিয়েছে পুলিশ।

এর আগে মঙ্গলবার (১০ জুলাই) রাতে উপজেলার চরপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। গ্রেপ্তার শাহ-আলী উপজেলার চরপাড়া এলাকার আব্দুস ছালামের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, গত ১০ বছর আগে ফাতেমা বেগমের সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় শাহ আলীর। তাদের ঘরে বর্তমানে দুইটি সন্তান রয়েছে। বিয়ের পরে স্ত্রীকে বিদেশে পাঠায় শাহ আলী। বিদেশ থেকে টাকা পয়সা নিয়ে দেশে আসেন ফাতেমা। শাহ আলী কোনো কাজ না করে স্ত্রীর জমানো টাকা খরচ করতে থাকেন। একপর্যায় ওই টাকা শেষ হলে বাবার বাড়ি থেকে যৌতুকসহ বিভিন্ন সময় টাকা এনে দেন স্বামীকে। এরপরও আবার ফাতেমাকে টাকার জন্য চাপ দিচ্ছিলেন শাহ আলী। গতকাল মঙ্গলবার (১১ জুলাই) ফাতেমা তার শ্বশুরবাড়ি থাকাকালীন একই অজুহাতে তাকে মারধর করেন শাহ আলী।  

একপর্যায়ে ঘরে থাকা কাঁচি দিয়ে ফাতেমার মাথার সব চুল কেটে দেন। পরে স্থানীয়রা ৯৯৯-এ ফোন দিলে পুলিশ এসে ফাতেমাকে উদ্ধার করে তালতলী স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসেন। ফাতেমা বাদী হয়ে স্বামীকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। যেখানে যৌতুকের কথাও বলা আছে। নির্যাতিতা নারীকে উদ্ধারের সময় অভিযুক্ত স্বামীকে আটক করে ও মামলার পরে গ্রেপ্তার দেখায় পুলিশ।  

স্ত্রী ফাতেমা বলেন, প্রায় সময়ই আমার স্বামী আমাকে নির্যাতন করতেন ও বাবার বাড়ি থেকে যৌতুকের টাকা নিয়ে আসতে বলতেন। আমি বিদেশ থেকে যে টাকা নিয়ে আসছি সব শেষ করেছেন তিনি। এখন বাবার বাড়ি থেকে টাকা না নিয়ে এলে মারধর করেন। গতকাল আমার মাথার সব চুল কেটে দিয়েছেন। আমি এ ঘটনার বিচার চাই।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শহিদুল ইসলাম খান বলেন, ৯৯৯-এ ফোন পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়। এ ঘটনাটি অত্যন্ত ন্যাক্কারজনক। ওই নারীর অভিযোগের ভিত্তিতে একটি মামলা নেওয়া হয়েছে। আসামিকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।