ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মৈত্রী এক্সপ্রেস ট্রেনে অভিযান, মদসহ ভারতীয় মালামাল জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৭ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
মৈত্রী এক্সপ্রেস ট্রেনে অভিযান, মদসহ ভারতীয় মালামাল জব্দ

ঢাকা: কোলকাতা থেকে আসা মৈত্রী এক্সপ্রেস ট্রেন থেকে বিপুল পরিমাণ বিদেশি মদ, শাড়ি ও কসমেটিকস জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

বুধবার (২৬ জুলাই) গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের উপ-পরিচালক সানজিদা খানম।

তিনি জানান, শুল্ক গোয়েন্দার মহাপরিচালকের নিকট হতে প্রাপ্ত গোপন সংবাদের ভিত্তিতে কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের নিবারনী/টহল টিম-৪ কর্তৃক ঢাকা ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে মঙ্গলবার (২৫ জুলাই) বিকেলে মৈত্রী এক্সপ্রেস ট্রেনে অভিযান পরিচালনা করে।

অভিযানে ট্রেনে ইন্ডিয়ান র‍্যাকের ২টি স্টাফ রুমের আসনের নিচে এবং ফলস সিলিং এর ওপরে অভিনব পদ্ধতিতে লুকায়িত কয়েকটি ব্যাগ তল্লাশি করে ১৬২ লিটার বিদেশি মদ, পরিত্যক্ত ৩৪টি শাড়ি, ১৫টি ওয়ান পিস ও ১৬ কেজি কসমেটিকস মালিকবিহীন অবস্থায় জব্দ করা হয়।

সানজিদা খানম আরও জানান, পরবর্তীতে ক্যান্টনমেন্ট রেলওয়ে স্টেশনে একটি তালাবদ্ধ সংরক্ষিত রুম হতে আরও ২৭ লিটার এবং ভারতীয় পাসপোর্টধারী ফ্রিকোয়েন্ট যাত্রীর নিকট হতে ১৫ লিটার বিদেশি মদ জব্দ করা হয়। জব্দ করা পণ্যের আনুমানিক বাজারমূল্য ২৩ লাখ ৮৪ হাজার টাকা।

জব্দ করা পণ্যসমূহ পরবর্তী আইনানুগ কার্যক্রম গ্রহণের জন্য ০৪ ডিএম মূল্যে কাস্টম হাউস, ঢাকার নিকট জমা করা হয়েছে বলেও জানান শুল্ক গোয়েন্দার এই কর্মকর্তা।  

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
এমকে/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।