ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

সড়কে বাস-রিকশা চললেও নেই ব্যক্তিগত যান

স্টাফ করসেপন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, জুলাই ২৮, ২০২৩
সড়কে বাস-রিকশা চললেও নেই ব্যক্তিগত যান

ঢাকা: রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের তিন সংগঠনের ও নয়াপল্টনে বিএনপির মহাসমাবেশকে করে ফাঁকা হয়ে গেছে নগরীর সড়কগুলো। সড়কে কিছু সংখ্যক বাস-রিকশা চললেও নেই ব্যক্তিগত গাড়ির ভিড়।

শুক্রবার (২৭ জুলাই) বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত রাজধানীর বিভিন্ন সড়ক ঘুরে এ চিত্র দেখা গেছে।

যাত্রাবাড়ী, গুলিস্তান, কাকরাইল, রামপুরা, বাড্ডা, মিরপুর, গাবতলী, ফার্মগেটসহ বিভিন্ন এলাকায় যান চলাচল খুবই কম। তবে রিকশা, মোটরসাইকেল চলাচল করতে দেখা গেছে। ব্যক্তিগত গাড়ির উপস্থিতি খুবই কম।

এদিকে আওয়ামী লীগের সমাবেশকে কেন্দ্র করে সকাল থেকে দুপুর পর্যন্ত হাইকোর্ট, গুলিস্তান ও পল্টন এলাকায় বিভিন্ন রুটের অল্প কিছু বাস ছাড়া সড়কে আর কোনো যানবাহন দেখা যায়নি।

মিরপুর সড়ক, বিশ্বরোড, যমুনা ফিউচার পার্ক, বাড্ডা লিংক রোড এলাকায়ও একই চিত্র দেখা গেছে। সড়কে গাড়ি কম থাকায় এসব যাত্রীদের চাপ ছিল লক্ষণীয়।

গাবতলী, শ্যামলী, কলেজগেট, আসাদগেট, ফার্মগেট, কারওয়ান বাজার এলাকা ঘুরে সড়কের ফাঁকা চিত্র দেখা গেছে। গাড়ির চাপ নেই। মানুষও তেমন নেই।

শিক্ষা ভবনের মোড়ের দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট সাইদুর রহমান বলেন, আজ সাপ্তাহিক ছুটির দিন। এর পাশাপাশি বড় দুটি রাজনৈতিক দলের সমাবেশ। ফলে সকাল থেকে গাড়ি চলাচল খুবই কম। সাধারণ মানুষ হয়তো একেবারে প্রয়োজন ছাড়া বের হচ্ছে না‌।

বাংলাদেশ সময়: ১৩৩৩, জুলাই ২৮, ২০২৩
এনবি/এমএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।