ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

জাতীয়

ইঞ্জিন বিকল হয়ে ৩ দিন ধরে সাগরে ভাসছেন ১১ জেলে

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫১ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
ইঞ্জিন বিকল হয়ে ৩ দিন ধরে সাগরে ভাসছেন ১১ জেলে প্রতীকী ছবি

পাথরঘাটা (বরগুনা): বঙ্গোপসাগরের সুন্দরবন সংলগ্ন হিরণ পয়েন্ট এলাকায় ইঞ্জিন বিকল হয়ে আবুল কালামের মালিকানাধীন এফবি জুবায়দুল হক নামে একটি মাছ ধরা ট্রলার ১১ জেলেসহ ৩ দিন ধরে সাগরে ভাসছে।

বৃহস্পতিবার (০৩ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরি এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শনিবার (২৯ জুলাই) পাথরঘাটা বিএফডিসি ঘাট থেকে সাগরের উদ্দেশ্যে ট্রলারটি ছেড়ে যায়। পরে মঙ্গলবার (০১ আগস্ট) নিম্নচাপের জন্য সাগর উত্তাল থাকায় পানি ঢুকে ট্রলারের ইঞ্জিনটি বিকল হয়ে যায়।

ভাসমান ট্রলারের মালিক এবং জেলেদের বাড়ি বরগুনা সদর উপজেলার নলটোনা ইউনিয়নের বিভিন্ন এলাকায়।

ট্রলার মালিক আবুল কালামের বরাত দিয়ে বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরি জানান, ২৯ জুলাই পাথরঘাটা বিএফডিসি ঘাট থেকে সমুদ্রে মাছ শিকারের জন্য রওয়ানা দিয়ে যায়। এরপর গত মঙ্গলবার নিম্নচাপের জন্য সাগর উত্তাল থাকায় নদীর পানি ইঞ্জিন রুমের মধ্যে ঢুকে পড়ে। এতে ট্রলারের ইঞ্জিনটি বিকল হয়ে যায়। পরে সাগরে ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের মধ্যে এলে ট্রলার মালিক আবুল কালামকে জেলেরা ফোন করে তাদের উদ্ধারের অনুরোধ জানান।

কোস্টগার্ডের পশ্চিম জোন দুবলার চর কন্টিজেন কমান্ডার এম এ ছত্তার সিপিও ফোনে বলেন, এমন খবর এখনও পাইনি। খোঁজ খবর নিচ্ছি। বিষয়টি আমাদের টহল টিমকে জানাচ্ছি, তারা উদ্ধার কাজ শুরু করবে।

বাংলাদেশ সময়: ২১৫০ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৩
এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।