ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

জাতীয়

তিন দিন ধরে নিখোঁজ ট্রলারসহ ১২ জেলে

উপজেলা করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
তিন দিন ধরে নিখোঁজ ট্রলারসহ ১২ জেলে

পাথরঘাটা (বরগুনা): বঙ্গোপসাগরে মাছ ধরতে গিয়ে ঝড়ের কবলে পরে ‘এফবি মায়ের দোয়া’ নামে একটি মাছ ধরা ট্রলারসহ ১২ জেলে তিনদিন ধরে নিখোঁজ রয়েছেন।

নিখোঁজ জেলেরা হলেন - এফবি মায়ের দোয়া ট্রলারের মালিক আল আমিন, জেলে সরোয়ার মিয়া, আলতাফ হোসেন,  হানিফা, মোসলেম, রাকিব মিয়া, আ. হাকিম, আব্বাস, মোক্তার মোল্লা, জাকির হোসেন, সাহেব আলী, কামাল বিশ্বাস।

 

তাদের সবার বাড়ি পাথরঘাটা উপজেলার কাঠালতলী ইউনিয়নে।

এর আগে সোমবার (৩১ জুলাই) পটুয়াখালী উপজেলার মহিপুর ঘাট থেকে দিবাগত রাতে ট্রলারটির মালিক আল আমিনের সঙ্গে তার ভাই রফিকের মোবাইল ফোনে যোগাযোগ হয়।  

ফোনে আল আমিন জানিয়েছিলেন, তারা মহিপুর ঘাটে মাছ বেচে আবার সাগরে রওনা হয়েছেন। পরদিন থেকে তাদের ফোনে আর পাওয়া যাচ্ছে না।  

রফিক বলেন, মহিপুর ঘাট ছাড়ার সময় ভাইয়ের সঙ্গে কথা হয়েছে। এরপর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন। ধারণা করা হচ্ছে মঙ্গলবার (১ আগস্ট) সাগরে প্রচণ্ড ঝড়ের কবলে ওই ট্রলারটি বিপদে পড়েছে।  

এর আগে শনিবার (২২ জুলাই) বরগুনার পাথরঘাটা উপজেলার চরদুয়ানি লঞ্চঘাট হতে কাঠালতলী ইঞ্জিনচালিত ‘মায়ের দোয়া’ ট্রলারটি মালিকসহ মোট ১২ জন মাছ ধরার জন্য গভীর সমুদ্রের উদ্দেশ্যে ছাড়ে।

বরগুনা জেলা মৎস্যজীবী ট্রলার মালিক সমিতির সভাপতি গোলাম মোস্তফা চৌধুরী বলেন, স্বজনরা এরকমের খবর আমাদের কাছে জানিয়েছে। আমরা খোঁজখবর নিচ্ছি।

কোস্টগার্ডের দক্ষিণ জোন মিডিয়া কর্মকর্তা কেএম সাফিউল কিঞ্জল বলেন, এমন খবর আপনাদের কাছেই শুনলাম। তবে এখন আমরা সমিতির প্রতিনিধিসহ পরিবারের সঙ্গে কথা বলে অনুসন্ধান শুরু করব।

বাংলাদেশ সময়: ১৫৩৩ ঘণ্টা, আগস্ট ০৪, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।