ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

জাতীয়

পান্না কায়সারের মরদেহে পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
পান্না কায়সারের মরদেহে পররাষ্ট্রমন্ত্রীর শ্রদ্ধা

ঢাকা: লেখক, শিশু সংগঠক, সমাজসেবক, রাজনীতিবিদ, সাবেক সংসদ সদস্য, শহীদ বুদ্ধিজীবী শহীদুল্লাহ কায়সারের সহধর্মিণী প্রয়াত পান্না কায়সারের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।  

রোববার (৬ আগস্ট)  বেলা ১১টার দিকে সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের পান্না কায়সারের মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে আনা হলে তার মরদেহের কফিনে পররাষ্ট্রমন্ত্রীর পক্ষ হতে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন পররাষ্ট্রমন্ত্রীর দপ্তরের মহাপরিচালক এমদাদুল ইসলাম চৌধুরী এবং জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা।

পররাষ্ট্রমন্ত্রী গণভবনে একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে ব্যস্ত থাকায় শ্রদ্ধা নিবেদনের সময় শহীদ মিনারে উপস্থিত থাকতে পারেননি।

গত শুক্রবার শহীদজায়া অধ্যাপক পান্না কায়সারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, ‘অধ্যাপক পান্না কায়সার মুক্তিযুদ্ধভিত্তিক গবেষণায় অসামান্য অবদান রেখে গেছেন। লেখক হিসেবে তিনি মুক্তিযুদ্ধভিত্তিক গল্প, উপন্যাস লিখে আমাদের সাহিত্যের ভাণ্ডার সমৃদ্ধ করেছেন। তিনি শিশু-কিশোর সংগঠক, সমাজসেবক, রাজনীতিবিদ ও সংসদ সদস্য হিসেবে এদেশের মানুষের কল্যাণে অনেক কাজ করে গেছেন। তার অবদান জাতি শ্রদ্ধার সঙ্গে স্মরণ করবে।

শোকবার্তায় তিনি মরহুম পান্না কায়সারের রুহের মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৩
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।