ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এক কর্মকর্তার পদাবনতি

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এক কর্মকর্তার পদাবনতি

ঢাকা: বিভাগীয় মামলা ও নানা অনিয়ম থাকার অভিযোগ পরিবার পরিকল্পনা অধিদপ্তরের এক পরিচালকের পদোন্নতি বাতিল করা হয়েছে। সম্প্রতি পদোন্নতি পাওয়া অধিদপ্তরের পরিচালক সাবিনা পারভীনের পদ বাতিল করে তাকে পূর্বের পদ ও নতুন দায়িত্ব দেওয়া হয়েছে।

 

রোববার (৬ আগস্ট) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপ-সচিব সারা দিবা স্বাক্ষরিত নতুন আদেশে সাবিনা পারভীনকে পুনরাদেশ না দেওয়া পর্যন্ত উপ-পরিচালক (লিড রিজার্ভ) দায়িত্ব দেওয়া হয়েছে।  

সম্প্রতি তাকে পরিচালক পদে পদোন্নতি দিয়ে চিঠি দেওয়া হলে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারীদের মাঝে চাপা ক্ষোভ দেখা দেয়। গত সপ্তাহে বিভিন্ন দৈনিকে গুরুত্বসহকারে এ অনিয়মের খবর প্রকাশ হলে মন্ত্রণালয়ের টনক নড়ে।  

এ সময় স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের দায়িত্বশীল সচিব মো. আজিজুর রহমান সংবাদ মাধ্যমকে এড়িয়ে চললেও বিভিন্ন জাতীয় দৈনিকে প্রকাশিত সংবাদ ও সাবিনার বিরুদ্ধে আনা অভিযোগ আমলে নেন। পরিবার পরিকল্পনা অধিদপ্তরের মহাপরিচালককে এ বিষয় সিদ্ধান্তের নির্দেশনা দেওয়া হয়। সাবিনার বিরুদ্ধে আনীত অভিযোগগুলো খতিয়ে দেখার এবং বিভাগীয় মামলার বিষয় গুরুত্ব দিয়ে তার পদোন্নতি বাতিল করা হয়।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।