ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

ফরিদপুরে বাগাট মিষ্টান্ন ভাণ্ডারসহ দুই প্রতিষ্ঠানকে জরিমানা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪২ ঘণ্টা, আগস্ট ৯, ২০২৩
ফরিদপুরে বাগাট মিষ্টান্ন ভাণ্ডারসহ দুই প্রতিষ্ঠানকে জরিমানা 

ফরিদপুর: ফরিদপুরে নিরাপদ খাদ্য নিশ্চিতে মিষ্টির দোকান ও চালের দোকানে অভিযান পরিচালনা করেছেন ভ্রাম্যমাণ আদালত।  

বুধবার (০৯ আগস্ট) সকাল থেকে দুপুর পর্যন্ত এ অভিযান পরিচালনা করেন সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মারিয়া হক এবং নেজারত ডেপুটি কালেক্টরেট (এন ডি সি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুল ইসলাম।

 

এসময় শহরের মেসার্স ইরিনা এন্টারপ্রাইজ ও বাগাট রাজকুমার মিষ্টান্ন ভাণ্ডারে সংশ্লিষ্ট আইন লঙ্ঘন করে, বিধি বহির্ভূতভাবে খাদ্যপণ্য গুদামজাত, মজুদ, সংরক্ষণ ও বিক্রয় করার অপরাধ প্রমাণিত হয়। এ কারণে দুই প্রতিষ্ঠানকে এক লাখ ত্রিশ হাজার টাকা জরিমানা করা হয়। ভ্রাম্যমাণ আদালতে জেলা পুলিশের ও আনসার সদস্যরা সহায়তা করেন।

অন্যদিকে জেলা শহরের ঝিলটুলী এলাকায় হেলমেট না থাকায় দুটি মোটরসাইকেলের চালককে দুই হাজার টাকা জরিমানা করে একই ভ্রাম্যমাণ আদালত।  

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মুজিবুল ইসলাম বলেন, নিরাপদ খাদ্য আইন-২০১৩ এর ৩৯ ধারায় মেসার্স ইরিনা এন্টারপ্রাইজকে এক লাখ টাকা এবং বাগাট রাজ কুমারকে ভোক্তা অধিকার আইন-২০০৯ এর ৪৫ ধারা মোতাবেক ত্রিশ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।  

তিনি আরও বলেন, মেসার্স ইরিনা এন্টারপ্রাইজের লাইসেন্স ছিল না, এছাড়া ডিসি ফুডের অনুমোদন ছাড়া নানা অসঙ্গতি পাওয়া যায়। এছাড়া বাগাট মিষ্টান্ন ভাণ্ডারে ওজনে কম দেওয়া, মেয়াদোত্তীর্ণ তারিখ না দেওয়াসহ বেশ কিছু অসঙ্গতি পাওয়া গেছে।  

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, আগস্ট ০৯, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।