ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

জাতীয়

পরিবহনে চাকরির আড়ালে মাদক কারবার, আটক ৪

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
পরিবহনে চাকরির আড়ালে মাদক কারবার, আটক ৪ আটক মাদক কারবারিরা

ফেনী: হানিফ এন্টারপ্রাইজ নামে বাসে গাঁজা পরিবহন করে তারা চারজন নিয়ে যাচ্ছিলেন চট্টগ্রাম। কিন্তু পথে বাধা হয়ে দাঁড়াল র‌্যাব।

বুধবার (৯ আগস্ট) সকালে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনীর রামপুর নামক স্থান থেকে মাদক পরিবহনে ব্যবহৃত বাসটি জব্দ করা হয় ও ২৬ কেজি গাঁজাসহ চার মাদক কারবারীকে আটক করা হয়। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ৪ লাখ টাকা।

র‌্যাব-৭ ফেনী ক্যাম্প জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে কয়েকজন মাদক কারবারি যাত্রীবাহী বাসে মাদকদ্রব্য বহন করে বিক্রির উদ্দেশে কুমিল্লা থেকে চট্টগ্রামের দিকে আসছে। র‌্যাবের একটি দল ফেনীর রামপুরস্থ র‌্যাব ক্যাম্পের সামনে মহাসড়কের অস্থায়ী চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে। এ সময় সন্দেহজনক একটি যাত্রীবাহী বাসকে থামানোর সংকেত দিলে বাসটি না থামিয়ে দ্রুত গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।  

এ সময় র‌্যাব সদস্যরা ধাওয়া করে বাসটিকে আটক করে। বাস থেকে চট্টগ্রামের মৃত ফারুক আহম্মদের ছেলে মো. সিরাজুল ইসলাম (৪৩), মৃত নজির আহম্মদের ছেলে কামাল হোসেন (৫২), খায়রুল বশরের ছেলে মো. হেলাল উদ্দিন (৩৫), রতন বড়ুয়ার ছেলে বাপ্পি বড়ুয়াকে (৩৫) আটক করা হয়।

আটকদের জিজ্ঞাসাবাদ ও তল্লাশি করে বাসের ড্রাইভিং সিটের পেছনে থেকে ২টি প্লাস্টিকের বস্তা থেকে ২৬ কেজি গাঁজা উদ্ধারসহ মাদক পরিবহনে ব্যবহৃত বাসটি জব্দ করা হয়।

আটককৃতরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানায়, তারা পরিবহনে চাকরির আড়ালে দীর্ঘদিন ধরে সুকৌশলে গাঁজা কুমিল্লার সীমান্তবর্তী এলাকা থেকে স্বল্পমূল্যে ক্রয় করে চট্টগ্রামসহ পার্শ্ববর্তী জেলার বিভিন্ন মাদক কারবারি ও সেবনকারীদের কাছে অধিক মূল্যে বিক্রি করে আসছে। উদ্ধারকৃত গাঁজার আনুমানিক মূল্য ৪ লাখ টাকা।

ফেনীস্থ র‌্যাবের কোম্পানি অধিনায়ক স্কোয়াড্রন লিডার মো. সাদেকুল ইসলাম জানান, আটকরা উদ্ধারকৃত মাদক ও জব্দকৃত আলামত আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য ফেনী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪৪৭ ঘণ্টা, আগস্ট ১০, ২০২৩
এসএইচডি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।