ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

শান্তি-স্থিতিশীলতা না থাকলে দেশের উন্নয়ন ব্যাহত হয়: পররাষ্ট্রমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
শান্তি-স্থিতিশীলতা না থাকলে দেশের উন্নয়ন ব্যাহত হয়: পররাষ্ট্রমন্ত্রী পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন

সিলেট: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, শান্তি ও স্থিতিশীলতা না থাকলে উন্নয়ন ব্যাহত হয়, বিশৃঙ্খলা পরিহার করতে হবে। শান্তি ও স্থিতিশীলতা বজায় রাখা জরুরি এবং তা দেশের উন্নয়ণের স্বার্থেই।

তিনি শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, আজকের শিক্ষার্থীই আগামীর ভবিষ্যৎ। তাদের দিকেই তাকিয়ে গোটা দেশ। তারাই আগামিতে দেশ চালাবে।

শুক্রবার (১১ আগস্ট) বিকেলে সিলেট জেলা পরিষদের শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এতে এসএসসি ও এইচএসসির ৩৯৩ শিক্ষার্থীর মধ্যে মোট ১৯ লাখ ৮৪ হাজার ৫০০ টাকার বৃত্তি প্রদান করা হয়।

পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, ভৌগলিক অবস্থান ও উন্নয়নের কারণে বাংলাদেশ বিদেশিদের কাছে অধিক গুরুত্বপূর্ণ। এ কারণেই আমরা বৈশ্বিক খেলার মধ্যে পড়ে গেছি আমরা।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে গত সাড়ে ১৪ বছরে ব্যাপক উন্নয়ন হয়েছে। তার গতি ঠিক রাখতে বা ধারাবাহিকতা বজায় রাখতে বাংলাদেশে শেখ হাসিনার সরকার বারবার দরকার।

তিনি বলেন, সিলেট সদর উপজেলার মানুষের জীবনমান উন্নয়নের জন্য প্রায় ১৮৯ কোটি টাকা ব্যয়ে এরই মধ্যে তিন শতাধিক প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।

সিলেট জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এম নাসির উদ্দিন খানের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি ছিলেন বিশেষ অতিথি ছিলেন সিলেটের জেলা প্রশাসক শেখ রাসেল হাসান, মাধ্যমিক উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ড. রমা বিজয় সরকার, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি মো. শফিকুর রহমান চৌধুরী, সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ ও সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।

স্বাগত বক্তব্য রাখেন সিলেট জেলা পরিষদের প্রধান নির্বাহী সদ্বীপ কুমার সিংহ।

অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান মস্তাক আহমদ পলাশ ও এ কে এম কামরুজ্জামান মাসুম।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান আমাতুজ জাহরা রওশন জেবীন, জেলা পরিষদের সদস্য সুষমা সুলতানা রুহি বেগম, মোছাদ্দিক আহমদ, নাহিদ হাসান চৌধুরী, মো. নাসির উদ্দিন, মো. আব্দুল হামিদ, অ্যাডভোকেট গিয়াস উদ্দিন আহমদ, ফয়জুল ইসলাম ফয়ছল, সুবাস দাশ, আস্তার আলী কালা মিয়া ও ইফজাল আহমদ চৌধুরী।  

শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন সুমাইয়া জান্নাত ও আবু তাহের।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ১১, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।