ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

মূল্য তালিকা না থাকা-দধিতে পোকা পাওয়ায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৬ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
মূল্য তালিকা না থাকা-দধিতে পোকা পাওয়ায় ৩ প্রতিষ্ঠানকে জরিমানা

চাঁদপুর: চাঁদপুর শহরের পালবাজার এলাকায় জেনিথ সুইটস অ্যান্ড বেকারি নামে একটি প্রতিষ্ঠানে দধির মধ্যে চুল ও পোকা পাওয়ায় এবং মূল্য তালিকা না থাকায় দুই ডিম বিক্রেতাসহ তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

শনিবার (১২ আগস্ট) বিকেলে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চাঁদপুর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন রুবেল বাজার তদারকি অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, ডিমের দাম ক্রয়সীমায় রাখার জন্য ভোক্তা অধিদপ্তরের চাঁদপুর জেলা কার্যালয়ের বিশেষ বাজার তদারকির অংশ হিসেবে শহরের পুরান বাজার ও পাল বাজার এলাকায় ডিমের আড়তদার, পাইকারি বিক্রেতা ও খুচরা বিক্রেতার দোকানে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে মূল্য তালিকা, ক্রয় ভাউচার ও বিক্রয় ভাউচার চেক করা হয়। এর মধ্যে মূল্য তালিকা না থাকায় মেসার্স কাউছার ট্রেডার্সকে ৩ হাজার টাকা, ভাই ভাই ট্রেডার্সকে ২ হাজার টাকা এবং স্পেশাল দধিতে পোকা ও চুল পাওয়ায় জেনিথ সুইটস ও বেকারির মালিককে ১০ হাজার টাকাসহ সর্বমোট তিনি প্রতিষ্ঠাকে  ১৫ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়েছে।  

অভিযানে সহযোগিতা করেন চাঁদপুর সদর মডেল থানার একটি চৌকস দল। জনস্বার্থে এমন অভিযান পরিচালনা অব্যাহত থাকবে বলে জানান এই কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।