ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

জাতীয়

চিনি ভেবে পোকা নিধনের ওষুধ খেয়ে মারা গেল শিশু 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৭ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
চিনি ভেবে পোকা নিধনের ওষুধ খেয়ে মারা গেল শিশু 

ঢাকা: রাজধানীর মিরপুর কল্যাণপুরের একটি বাসায় চিনি মনে করে তেলাপোকা মারার ওষুধ খেয়ে পূর্ণা বৃন্দা পাল (১২) নামে এক শিশুর মৃত্যু হয়েছে।

রোববার (১৩ আগস্ট) এ তথ্য নিশ্চিত করেন পুলিশ।

ময়নাতদন্তের জন্য শিশুর মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ মর্গে পাঠানো হয়েছে।  

মৃত পূর্ণার বাবা বিদ্যুৎ কুমার পাল পুলিশকে জানান, তার বাড়ি কিশোরগঞ্জের তারাইল উপজেলায়। পরিবার নিয়ে বর্তমানে কল্যাণপুরের ২ নম্বর রোডে একটি বাড়িতে ভাড়া থাকেন তিনি।  

তিনি বলেন, গত ১১ আগস্ট বিকেলে পূর্ণা ও তার ছোট বোন শানুন্দা দেবজানী পাল (৯) বাসায় বসে টিভি দেখছিল আর তাদের মা মল্লিকা রানী মদক রান্না করছিল। এসময় বাসায় থাকা তেলাপোকা মারার ওষুধ চিনি মনে করে খেয়ে ফেলে পূর্ণা এবং ওই অবস্থাতেই টিভি দেখতে থাকে। একপর্যায়ে সে অসুস্থ অনুভব করলে চিৎকার শুরু করে। তখন তার মা রান্না ঘর থেকে এসে তাকে এই অবস্থায় দেখতে পেয়ে আমাকে ফোনে বিষয়টি জানায়। আমি দ্রুত বাসায় গিয়ে পূর্ণাকে শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল নিয়ে ভর্তি করি। ১২ আগস্ট চিকিৎসাধীন অবস্থায় সে মারা যায়।

মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসীন বলেন, চিনি মনে করে তেলাপোকা মারার ওষুধ খেয়ে শিশুটির মৃত্যু হয়েছে বলে জানা গেছে। তবুও বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে। ময়নাতদন্তের প্রতিবেদন পেলে মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৫৪১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
এজেডএস/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।