ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

জাতীয়

৫ সাংবাদিককে মারধর: আসামিদের গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, আগস্ট ১৩, ২০২৩
৫ সাংবাদিককে মারধর: আসামিদের গ্রেপ্তারের দাবিতে সড়ক অবরোধ

গাইবান্ধা: গাইবান্ধার গোবিন্দগঞ্জে অনিয়মের তথ্য চাওয়ায় ৫ সাংবাদিককে মারধরের ঘটনায় আসামিদের গ্রেপ্তারের দাবিতে কলম বিরতিসহ রংপুর-ঢাকা মহাসড়ক অবরোধ কর্মসূচি পালন করেছে স্থানীয় প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা।

বৃহস্পতিবার (১০ আগস্ট) গোবিন্দগঞ্জ চারমাথা থানা মোড়ে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত ঘণ্টাব্যাপী এ কর্মসূচি পালিত হয়।

এসময় বক্তব্য রাখেন, বীর মুক্তিযোদ্ধা সাংবাদিক জিবু রায়,  মোয়াজ্জেম হোসেন আকন্দ,সাংবাদিক ডিপটি প্রধান, রফিকুল ইসলাম রফিক, মাহমুদ খান,জিল্লুর রহমান, সাজেদুর রহমান সাজু প্রমুখ।

শোলাগাড়ী ঈদগাহ মাঠ আলিম সিনিয়র মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিনহাজ উদ্দীনসহ অভিযুক্ত সব আসামির দ্রুত গ্রেপ্তারের দাবি জানান তারা।  

বক্তারা বলেন, মামলা দায়েরের দীর্ঘদিন অতিবাহিত হলেও পুলিশ আসামিদের গ্রেপ্তার করছে না। অবিলম্বে আসামিদের গ্রেপ্তার ও শাস্তির দাবি করছি। অন্যথায় কঠোর কর্মসূচি ঘোষণা করব আমরা।  

কর্মসূচি পালনের সময় ঢাকা-রংপুর মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুল আলম শাহ্ আসামিদের দ্রুত গ্রেপ্তারে আশ্বাস দিলে কর্মসূচি প্রত্যাহার করেন বিক্ষুব্ধরা।  

উল্লেখ্য, শোলাগাড়ী ঈদগাহ মাঠ আলিম মাদরাসার দপ্তরি রিপন পারিবারিক একটি মামলায় প্রায় ৩ মাস ধরে কারাবন্দি থেকেও নিয়মিত বেতনভাতা পাচ্ছেন। এমন অভিযোগের প্রেক্ষিতে গত বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে  তথ্য সংগ্রহ করতে যান সাংবাদিকরা।  

এসময় মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিনহাজ উদ্দিনের কাছে এবিষয়ে জানতে এবং ক্যামেরায় ভিডিও বক্তব্য চাইলে তিনি ক্ষুব্ধ হন।  

এক পর্যায়ে তার নেতৃত্বে কারাবন্দি নৈশ প্রহরী রিপনের বাবা রফিকুল ইসলাম অন্যান্য শিক্ষকরা সাংবাদিকদের বেধড়ক মারধর করেন।

খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আহত সাংবাদিকরা হলেন - মশিউর রহমান বাবু (মাইটিভি), শাহিন আলম (দৈনিক সকলের সময় ও খোলা কাগজ) ফরহাদ হোসেন ফিটুল (দৈনিক নবরাজ), জোবাইদুর রহমান সাগর ( দৈনিক আজকের জনগণ) ও আবু তারেক ( দৈনিক সময়ের কণ্ঠ)।  

তাদের মধ্যে আবু তারেককে আশঙ্কাজনক অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।

এ ঘটনায় ভুক্তভোগী ফরহাদ হোসেন বাদী হয়ে পাঁচজনের নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামি করে গোবিন্দগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন।

বাংলাদেশ সময়: ২০২৭ ঘণ্টা, আগস্ট ১৩,২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।